রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ৭ মার্চ উদযাপন

Ashuqur Rahmanজনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান বলেছেন, জেনারেল জিয়া স্বাধীনতার ইতিহাস বিকৃত করে দেশের গতিধারার দিক পরিবর্তন করেছিলেন। জিয়ার সুরে বিএনপিও জিয়াকে স্বাধীনতার ঘোষক আখ্যা দিয়ে ইতিহাস বিকৃত করছে। কিন্তু এই দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে হলে এর মূলনীতি ঠিক রাখতে হবে। আমরা জ্ঞান সমৃদ্ধ একটি আধুনিক দেশ গড়তে চাই। বর্তমান সরকার আধুনিক রাষ্ট্র গঠনে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে পরিচিত পেয়েছে। ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

 

সোমবার সন্ধায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম হোসনে আরা লুৎফা ডালিয়া, রংপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান শফি, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষারকান্তি মন্ডল ও উপাচার্যের সহধর্মিনী মিসেস গুল নাহার নবী।

 

Post MIddle

বাক্তারা অভিযোগ করে বলেন, বিএনপি-জামাত দেশের উন্নয়ন চায় না বরং দেশের মানুষকে পুড়িয়ে মারার রাজনীতি করে। বিএনপি-জামাত দেশের গণতন্ত্রে বিশ্বাস করে না। দেশ নিয়ে ষড়যন্ত্র করে। অপরদিকে আওয়ামীলীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার রাজনৈতিক মুক্তির পাশাপাশি অর্থনৈতিক মুক্তি নিশ্চত করতে কাজ করছে। বক্তারা জামাত-শিবির এবং সাম্প্রদায়িকতা মুক্ত দেশ গড়তে সকলের প্রতি আহবান জানান।#

 

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট