চবির ডাল ভাজিতে সিগারেটের উচ্ছিষ্ট

IMG_20160303_090935‘ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর’ এমন লেখা সকল সিগারেট কোম্পানীর প্যাকেটে লেখা থাকে। কিন্তু সকালের নাস্তায় ডাল ভাজিতে সিগারেটের উচ্ছিষ্ট থাকলে দোষ কি তাতে ? এমন লেখা তো নেই কোথাও? এটি কোন বিশেজ্ঞ চিৎিসকের পরামর্শও নয়। লেখা ছিল না কোন কোম্পানীর প্যাকেটে। তবে এ রকম ঘটনা ঘটে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সোহরাওয়ার্দী হলের ক্যাফেটেরিয়াতে।

 

বৃহস্পতিবার সকাল ৯ টায় নাস্তা খেতে যান ছাব্বির রহমান। সে মেরিন সায়েন্স ইনিষ্টিটিউটের ২০১১-২০১২ সেশনের শিক্ষার্থী। সবসময় সোহরাওয়ার্দী হলের পাশে অবস্থিত ক্যাফেটেরিয়ায় নাস্তা করেন। পরটা খেতে ডাল ভাজির অর্ডার করেন। খেতে গিয়ে প্লেটে সিগারেটের উচ্ছিষ্ট অংশ দেখতে পান। সাথে সাথে ক্যাফেটেরিয়ায় ম্যনেজারের ছেলেকে দেখান। পরে উপস্থিত থাকা সকল ছাত্ররাও প্রতিবাদ জানায়। তা রেখে দেওয়া হয়। ম্যানেজার খলিলুর রহমানের জন্য। তাকে দেখাবেন। পরে ব্যাবস্থা গ্রহন করবেন বলে সকলকে জানানো হয়।

 

এদিকে ক্যাফেটেরিয়ার ব্যবস্থাপনা এবং পরিবেশনা নিয়ে অভিযোগ করেন চবির একাধিক শিক্ষার্থী। চবির অর্থনীতি বিভাগের ২০১১-২০১২ সেশনের শিক্ষার্থী মেহেদী অভিযোগ করে বলেন, এ ক্যাফেটেরিয়ায় খাবারের দাম বেশি নেওয়া হয়। পরিবেশনায় নেই কোন শৃংখলা।

 

Post MIddle

রান্না করার স্থানে ঘুরে দেখা যায়, অপরিস্কারভাবে পড়ে আছে বিভিন্ন সবজি এবং তরিতরকারি। যত্রতত্রভাবে পড়ে আছে রান্নার সরঞ্জাম।

 

এ ব্যাপারে জানতে চাইলে সোহরাওয়ার্দী হল ক্যাফেটেরিয়ার ম্যানেজার খলিলুর রহমান জানান, বাবুর্চি সিগারেট খেয়ে থাকে। ভুল করে কোন ভাবে ভাজিতে পড়ে গেছে। আমি তাকে অনেক বকাঝকা করেছি। তাকে সিগারেট খেতে মানা করেছি। এমন ভুল আর হবে না বলেও জানান তিনি।

 

চবি সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ড. বশির আহম্মদ জানান, মিটিং বসবে। ম্যানেজারকে ডাকবো। অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট