বিএসডিআইতে চাকরির দক্ষতা বিষয়ে সেমিনার

IMG_6934গত ২২শে ফেব্রুয়ারীএমপ্লয়াবিলিটি স্কিল’স নিয়ে বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউট (বিএসডিআই) ও স্কটিশ কোয়ালিফিকেশন অথরিটি, ইউকে (এসকিউএ) যৌথভাবেএমপ্লয়াবিলিটি স্কিল’স শীর্ষক একটি বিশেষসেমিনার এর আয়োজন করে। উক্ত সেমিনার এ বিভিন্ন প্রতিষ্ঠানের হেড অফ এইচআরবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং সদ্য গ্র্যাজুয়েট চাকরি প্রার্থী শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

সেমিনার এরমূল বিষয়বস্তু ছিল এমপ্লয়াবিলিটি স্কিল’স এর ক্ষেএে চাকরি প্রার্থীদের দূর্বলতা গুলো খুঁজে বের করা ও কার্যকরী সমাধানের পথ বের করতে সহযোগিতা করাএবং এর পাশাপাশি চাকরি প্রার্থীদের দক্ষতা বৃদ্ধির কৌশল সম্পর্কে দিকনির্দেশনা প্রদান করা যাতে চাকরির বাজারে সহজে প্রতিষ্ঠিত হতে পারে। অংশগ্রহণকারী সকলেই এ্যামপ্লয়াবিলিটি স্কিল এর উপর তাদের নিজ নিজ অবস্থান থেকে নিজস্ব মতামত তুলে ধরেন।

 

Post MIddle

IMG_6965গ্র্যাজুয়েট শিক্ষার্থীরা উপস্থিত অতিথিবৃন্দের নিকট বিভিন্ন প্রশ্ন উপস্থাপনের মাধ্যমে তাদেরএমপ্লয়াবিলিটি স্কিল বৃদ্ধি করণের প্রয়োজনীয় দিকনির্দেশনা লাভ করে।সেমিনারেবক্তব্য রাখেন মার্গারেট কারেন (সাউথ এশিয়ান ম্যানেজার, এসকিউএ) ও হিলারি রাদারফোর্ড (ইন্টারন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার) জনাব আবু হেনা রাসেল (ডিরেক্টর, ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টার, ইস্টার্ন ইউনিভার্সিটি), মেজর (অব:) জাহিদুর রহমান (হেড অফ এইচআর, সাইনেস্ট গ্রুপ), জনাব কে এম হাসান রিপন (সিইও, জবস্বিডি), জনাব মোহাম্মদ নুরুজ্জামান (এক্সিকিউটিভ ডিরেক্টর, বিএসডিআই)।

 

গত নভেম্বর, ২০১৫ সালে স্কটল্যান্ডের এসকিউএ এর সাথে বিএসডিআই এমপ্লয়াবিলিটি স্কিল’স উন্নয়ন বিষয়ক কোর্স পরিচালনায় চুক্তিবদ্ধ হয়। উক্ত কোর্স এর মাধ্যমে গ্র্যাজুয়েট চাকরি প্রার্থীরা চাকরি পাওয়ার ক্ষেএে প্রয়োজনীয় দক্ষতা সমূহ অর্জন করতে সক্ষম হবে।##

 

লেখাপড়া২৪.কম/এমএইচ

পছন্দের আরো পোস্ট