ইবিতে ড. রশিদ জামান রচিত বইয়ের মোড়ক উন্মোচন

rasid sir-1ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. রশিদ জামান রচিত ‘‘গৌরি কিশোর ঘোষের কথাসাহিত্য সমকাল ও সমাজ” বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলা সাহিত্য বিভাগের সেমিনার লাইব্রেরীতে মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

প্রয়াত বিশিষ্ট সাংবাদিক, কথাসাহিত্যিক গৌরকিশোর ঘোষের সাহিত্যকর্ম নিয়ে গবেষণা করেন ড. রশিদ জামান। গবেষণা পত্র বই হিসেবে প্রকাশ করলেন তিনি। বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাবেক সভাপতি প্রফেসর ড. রহমান হাবিব, ড. মনজুর রহমান, ড. রবিউল ইসলাম, মোছাঃ আরিফা খাতুন, ইয়াসমিন আরা সাথি, ফেরদৌসুর রহমান সেতু, ফৌজিয়া খাতুনসহ বাংলা সাহিত্য বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

Post MIddle

কুষ্টিয়ার কৃতি সন্তান, পিএইচডি গবেষক ড. রশিদ জামানের প্রথম প্রকাশিত বই এটি। ধ্রুবপদ প্রকাশনী থেকে প্রকাশিত “গৌরকিশোর ঘোষের কথাসাহিত্য সমকাল ও সমাজ” বইয়ের মাধ্যমে গৌরকিশোর ঘোষের সাহিত্যানুরাগ ও সমাজ পরিবর্তনে অবদানের চিত্র তুলে ধরেছেন লেখক। এছাড়া লেখক তার বইয়ের মাধ্যমে সমাজে হিন্দু-মুসলিম সম্পর্ক, লোকজ ধর্ম, শৈশব-কৈশরের নানাদিক তার বইয়ের মাধ্যমে তুলে ধরেছেন।

rasid sir-2

পছন্দের আরো পোস্ট