সাউথ এশিয়ান ইউনিভার্সিটির অষ্টম সভা

09.02.2016সাউথ এশিয়ান ইউনিভার্সিটি (এসএইউ) এর বোর্ড অব গভরনর্সের অষ্টম সভা আজ (০৯ফেব্রুয়ারী) মালদ্বীপের রাজধানী মালের প্যারাডাইস আইল্যান্ড রিসোর্টে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন মালদ্বীপের ডেপুটি মিনিস্টার অব এডুকেশন মি. আজলীম আহমেদ।

 

সাউথ এশিয়ান ইউনিভাসির্টির মালিকানা সার্কভুক্ত দেশসমূহ। সার্কভুক্ত সকল দেশসমূহে আঞ্চলিক ক্যাম্পাস প্রতিষ্ঠার বিধান রেখে সাউথ এশিয়ান ইউনিভাসির্টির প্রধান ক্যাম্পাস নয়াদিল্লীতে অবস্থিত। আজকের সভায় উপস্থিত ছিলেন সার্কভুক্ত সকল দেশসমূহের প্রতিনিধিবৃন্দ।বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান দুই সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলেন নেতৃত্ব দেন ।

 

Post MIddle

প্রতিনিধি দলের অন্য সদস্য হলেন পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের সার্ক এন্ড বিআইএমএসটিইসির মহাপরিচালক এস.এম. আনিসুল হক। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে তিন বছরের জন্য অর্থ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।সভায় সাউথ এশিয়ান ইউনিভার্সিটিকে সার্ক অঞ্চলে কিভাবে শিক্ষাক্ষেত্রে সেন্টার অভ এক্সিলেন্স হিসেবে গড়ে তোলা যায় সে বিষয়ে আলোচনা করা হয়।

 

সভায় প্রস্তাব করা হয় যে, সাউথ এশিয়ান ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন নয়াদিল্লীতে ২০১৬ সালের মে মাসে অনুষ্ঠিত হবে, যেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হবে। ড. কবিতা এ শরমা, ইনকামবেন্ট ভাইস-প্রেসিডেন্ট (ভাইস-চ্যান্সেলর), সাউথ এশিয়ান ইউনিভার্সিটি এর মেয়াদ ২০১৯ সালের ৬ মার্চ পর্যন্ত বৃদ্ধি করার প্রস্তাব করা হয় এবং আরও দুইজন ভাইস-প্রেসিডেন্ট নিয়োগ দেওয়ার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

 

সভায় Dr. Parashar Prasad Koirala, PhD চেয়ারম্যান, ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন, নেপাল-কে পরবর্তী এক বছরের জন্য সাউথ এশিয়ান ইউনিভার্সিটির বোর্ড অব গভরনর্সের প্রেসিডেন্ট নিয়োগের ব্যাপারের প্রস্তাব করা হয়।

 

 

পছন্দের আরো পোস্ট