ঢাকা সিটি কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

city collegeএইচএসসি পরীক্ষায় ঢাকা সিটি কলেজের নির্ধারিত কেন্দ্র বাতিলের দাবিতে  রোববার কলেজে ব্যাপক ভাঙচুর ও মিরপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে পরীক্ষার্থীরা। উদ্ভূত পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

 

জানা গেছে, রোববার দুপুর থেকে শতাধিক শিক্ষার্থী কলেজের সামনের সড়কে অবস্থান নেয়। এতে সড়কটিতে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যার পর তারা জোর করে কলেজে প্রবেশ করে ভাঙচুর চালায়। এতে কলেজটির বেশকিছু ক্ষয়ক্ষতি হয়েছে।

 

Post MIddle

অবরোধকারী শিক্ষার্থীদের দাবি, ২০১৫ সালে সিটি কলেজের পরীক্ষার্থীরা পাশের গবর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলের কেন্দ্রে পরীক্ষা দিয়েছিল। কিন্তু এবার তা পরিবর্তন করে রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে নেওয়া হয়েছে।

 

কলেজ কর্তৃপক্ষ বলছে, শুধু কলেজের শিক্ষার্থীরাই নয়, এ ঘটনার সঙ্গে বহিরাগতরাও জড়িত আছে। উদ্ভূত পরিস্থিতিতে অনির্দিষ্টকালের কালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে তারা। আপাতত ঘটনার তদন্ত শেষে পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন কলেজের অধ্যক্ষ মো. শাহজাহান খান। পরিস্থিতি মোকাবিলায় ক্যাম্পাস ও আশপাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট