বিষমুক্ত খাবারের জন্য ‘অর্গানিক বাংলা ডটকম’

অর্গানিক-বাংলা-Organic-Bangla-11-300x336খাদ্যদ্রব্যে ভেজাল ও বিষাক্ত রাসায়নিকের প্রকোপ দেশে বেড়েই চলেছে। সরকারের নজরদারি থাকার পরও খাবারে ক্ষতিকর পদার্থ মিশিয়ে মুনাফা করছেন অনেক অসাধু ব্যবসায়ী। আর এই অসাধুতার পরিণতি হিসেবে ক্যান্সারসহ দুরারোগ্য নানা ব্যাধিতে আক্রান্ত হচ্ছেন ভোক্তারা। বিষাক্ত খাদ্যের কারণে সবচেয়ে বেশি ক্ষতির ঝুঁকিতে রয়েছে শিশুরা। এ অবস্থায় সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে চাষকৃত ও রাসায়নিকমুক্ত অর্গানিক খাদ্যপণ্য ভোক্তাসাধারণের নিরাপদ খাবার যোগানের কার্যকর উপায় হতে পারে। আর এ লক্ষ্য নিয়েই ১ জানুয়ারি ২০১৬ থেকে যাত্রা শুরু করলো বাংলাদেশের প্রথম অনলাইনভিত্তিক সাপ্তাহিক বাজার ‘অর্গানিক বাংলা ডটকম’।

 

প্রতিষ্ঠানের উদ্যোক্তা ও পরিচালক তালাত মাহমুদ বলেন, “বাজার থেকে আমরা যেসব খাবার ও সবজি কিনে খাই সেগুলোতে রাসায়নিক সার, কীটনাশক ও ফরমালিনসহ ক্ষতিকর নানা পদার্থ মিশ্রিত থাকে। এসব খাবার থেকে ক্যান্সারসহ প্রাণঘাতী নানা রোগের ঝুঁকি বাড়ছে। শিশুদের ওপর এর প্রভাব আরও মারাত্মক হয়ে দেখা দিচ্ছে। এর বিপরীতে রাসায়নিক সার ও কীটনাশকমুক্ত অর্গানিক খাবার-দাবার জনস্বাস্থ্যের জন্যে সম্পূর্ণ নিরাপদ। আর সবার ঘরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার পৌঁছে দেওয়াই আমাদের অঙ্গীকার।”

 

অর্গানিক খাবারের দাম তুলনামূলকভাবে কিছুটা বেশি হওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, “রাসায়নিকের মাধ্যমে অত্যন্ত কম খরচে অনেক বেশি খাদ্যপণ্য উৎপাদন করা যায়। কিন্তু সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে উৎপাদন করতে গেলে এর পরিমাণ অনেক কম হয় এবং উৎপাদন প্রক্রিয়া বেশ ব্যয়সাপেক্ষ। তাই স্বাভাবিকভাবেই অর্গানিক খাদ্যপণ্যের দাম কিছুটা বেশি হয়। কিন্তু নিজের ও পরিবারের স্বাস্থ্যের নিরাপত্তার কথা চিন্তা করলে এই বাড়তি দাম তেমন কিছুই নয়। কেননা, পরিবারের নিরাপত্তাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।”

 

Post MIddle

তালাত মাহমুদ আরো বলেন, “চাল, ডাল, তেল, মাছ, মাংস, শাকসবজি ও ফলমূলসহ প্রতিদিনের প্রয়োজনীয় সব পণ্যই ‘অর্গানিক বাংলা ডটকম’-এ পাওয়া যাবে। স্বাস্থ্যসচেতন মানুষদের প্রতিদিনের কর্মব্যস্ততার কথা চিন্তা করে আমাদের পণ্যের হোম ডেলিভারি শুধু শুক্রবারের জন্যে করেছি যাতে সবাই সপ্তাহের পুরো বাজার একসঙ্গে করতে পারে। শুধু তাই নয়, আমরা ক্যাশ-অন ডেলিভারির ব্যবস্থা করেছি যাতে ভোক্তারা কোন ধরনের ঝামেলা ছাড়াই বাজার করতে পারেন।”

অনলাইনে অর্ডারের জন্য www.organicbangla.com অথবা সরাসরি অর্ডারের জন্য ০১৬৩১ ৭৭ ৬৬ ৭৭ কল করা যেতে পারে।

 

 

লেখাপড়া২৪.কম/মাজেদ/আরএইচ

পছন্দের আরো পোস্ট