প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ ৩১ ডিসেম্বর

সমাপনী পরীক্ষাপ্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ৩১ ডিসেম্বর। একই দিন বই উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী ওইদিন সকাল ১০টায় গণভবনে প্রাথমিক-ইবতেদায়ি সমপানী ও জেএসসি-জেডিসি পরীক্ষার ফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন বলে জানান প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মো. আলমগীর।

 

গত ২২ নভেম্বর শুরু হয়ে চলতি বছরের সমাপনী পরীক্ষা ২৯ নভেম্বর শেষ হওয়ার কথা থাকলেও জামায়াতের হরতালের কারণে একটি পরীক্ষা পিছিয়ে ৩০ নভেম্বর নেওয়া হয়। এ পরীক্ষায় ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ শিক্ষার্থী অংশ নেয়।

 

Post MIddle

অপরদিকে, প্রাথমিক সমাপনীতে অংশ নেয় ২৯ লাখ ৪৯ হাজার ৬৩ জনের মধ্যে ছাত্র ১৩ লাখ ৫৬ হাজার ৫৫৫ এবং ১৫ লাখ ৯২ হাজার ৫০৮ জন ছাত্রী। আর ইবতেদায়িতে ৩ লাখ ৫ হাজার ৪৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ১ লাখ ৬০ হাজার ৫৬১ জন ছাত্র এবং ১ লাখ ৪৪ হাজার ৮৯০ জন ছাত্রী রয়েছে।

 

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী জানান, ওইদিন বেলা ১টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ-৫০৮৬

পছন্দের আরো পোস্ট