ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

DSC_0092ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে জীববিজ্ঞান অনুষদভুক্ত গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ১ম বর্ষ ¯œাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল আজ ১৫ ডিসেম্বর ২০১৫ মঙ্গলবার প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আজ দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। জীববিজ্ঞান অনুষদের ডিন ও গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেসমূহের অধ্যক্ষবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, গত (১১ ডিসেম্বর) শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু মোট ৫ হাজার ৪৭২জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৪ হাজার ১৫৫জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৩ হাজার ৭৮৪জন উত্তীর্ণ হয়েছে। আসন সংখ্যা রয়েছে ২ হাজার ২০০টি। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GOC ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে Send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

 

ফলাফলের পরিসংখ্যান নিম্নরূপ :

 

Post MIddle

১। আবেদনকারীর সংখ্যা : ৫৪৭২
২। অংশগ্রহণকারীর সংখ্যা : ৪১৫৫ (বিজ্ঞান: ২২৩৪, মানবিক: ৬৯৬, ব্যবসায়: ১২০৩, গার্হস্থ্য অর্থনীতি: ২২)
৩। অনুপস্থিত : ১৩১৭
৪। পাশের সংখ্যা (সম্মিলিত) : ৩৭৮৪ (বিজ্ঞান: ২,১৪৯, মানবিক: ৬৩৭, ব্যবসায়: ৯৮৭, গার্হস্থ্য অর্থনীতি: ১১)
৫। অনুত্তীর্ণ : ৩৫৫
৬। বাতিলকৃত : ১৬
৬। পাশের হার (সম্মিলিত) : ৯১.০৭% (বিজ্ঞান: ৯৬.১৯%, মানবিক: ৯১.৫২%, ব্যবসায়: ৮২.০৪%, গার্হস্থ্য অর্থনীতি: ৫০%)

 

পাশকৃত শিক্ষার্থীদের আগামী ২২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ১৭ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর এর মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৪০৪

পছন্দের আরো পোস্ট