সাদার্ন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ১০ বছর

10th Anniversary Englishসাদার্ন ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের ১০ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী অনুষ্ঠান গতকাল শনিবার সন্ধ্যায় নগরীর সমাবেশ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

 

আরও উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা সরওয়ার জাহান, সাদার্ন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি খলিলুর রহমান, ট্রাস্ট ভাইস-চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, ট্রাস্ট সদস্য লোকমান হাকিম ও আব্দুস সালাম, রেজিস্ট্রার ড. ইসরাত জাহান, ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর শামসুজ্জামান, প্রফেসর ড. নুরুল মোস্তফা এবং বিভিন্ন বিভাগের শিক্ষকসহ শিক্ষার্থীরা।

 

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, সাদার্ন ইউনিভার্সিটি এগিয়ে যাচ্ছে, আমি যতদূর জানি প্রাইভেট ইউনিভার্সিটির মধ্যে ইতোমধ্যে এই ইউনিভার্সিটি বেশ সুনাম অর্জন করেছে। ইংরেজি বিভাগ আজ ১০ বছর পূর্তি উদযাপন করছে এটা গৌরবের। আমি প্রাক্তন ও বর্তমান সকল শিক্ষার্থীকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। ইংরেজি বিভাগের পাশাপাশি সাদার্ন ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ারিং বিভাগগুলোকে গুরুত্বারোপ করবে এটাই প্রত্যাশা করছি।

 

তিনি আরও বলেন, বর্তমান সরকারের অক্লান্ত প্রচেষ্টায় শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। একজন মুক্তিযোদ্ধা হিসেবে আমি বলব আপনারা মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষে থেকেই দেশকে এগিয়ে নেবেন।

 

সাদার্ন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি খলিলুর রহমান বলেন, দেশে ইংরেজি জানা লোকের অভাব, ভালো ইংরেজি না জানায় বিভিন্ন সেক্টরে কর্মসংস্থান থাকা স্বত্ত্বেও লোক পাওয়া যাচ্ছে না। তাই ইংরেজিকে গুরুত্ব দিয়ে দেশ ও বিদেশে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে সাদার্ন ইউনিভার্সিটির সুনাম ছড়িয়ে দিতে হবে।

 

সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা সরওয়ার জাহান বলেন, আমরা চেষ্টা করছি গুণগত শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নিতে। সাদার্ন ইউনিভার্সিটি থেকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষার্থীরা দেশের কল্যাণে কাজ করে দেশ প্রেমে উদ্বুদ্ধ করবে জাতিকে এই শুভ কামনায় করছি তাদের জন্য।

 

প্রো-ভিসি প্রফেসর ড. শরীফুজ্জামান বলেন, অল্প কিছু শিক্ষার্থী দিয়ে ইংরেজি বিভাগের যাত্রা শুরু হয়েছিল তবে আজ ১০ বছরের ব্যবধানে কাক্সিখত শিক্ষার্থীতে পরিপূর্ণ বিভাগটি। ইংরেজি বিভাগ ডিগ্রি নিয়ে শিক্ষার্থীরা আজ দেশে বিদেশে সুপ্রতিষ্ঠিত এটাই আমাদের গৌরবময় অর্জন

 

ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর শামসুজ্জামান বলেন, আমি আজ সত্যি আনন্দিত কারণ ইংরেজি বিভাগ ১০ বছর পূর্তি উৎসব। আমার ছাত্র-ছাত্রীরা সুশিক্ষার মাধ্যমে সাদার্ন ইউনিভার্সিটিকে অনেক দূর এগিয়ে নেবে এটাই তাদের কাছ থেকে আমার একমাত্র চাওয়া।

 

ইংরেজি বিভাগের ১০ বছর পূর্তি অনুষ্ঠানের কেক কেটে সবাই অভিন্দন জানান মাননীয় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। পরে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান ও বিভিন্ন গ্রুপের পরিবেশনায় সাংস্কৃতিক আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

লেখাপড়া২৪.কম/সাদার্ন ইউনিভার্সিটি/পিআর/এমএএ-০৩৭১

পছন্দের আরো পোস্ট