বেসিস ফোরামের আই টি কনফারেন্স নোবিপ্রবিতে

unnamed_1শনিবার (১২ ডিসেম্বর) বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়েরঅডিটোরিয়ামে বি.আই.টি.এম এর সহযোগীতায় এ কনফারেন্স এর আয়োজন করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন বেসিসের পরিচালক শামীম আহসান, বেসিস স্টুডেন্ট ফোরামের পরিচালক আরিফুল হাসান অপু, সিনিয়র সহকারী পরিচালক রাসেল টি আহমেদ, সহকারী পরিচালক মোঃ রাসেদুল হাসান, নোবিপ্রবি’র কম্পিউটার সাইন্স এন্ড টেলিকমিউনিকেশন বিভাগের সহকারি অধ্যাপক মোঃকামাল উদ্দিন প্রমূখ।

 

অনুষ্ঠান চলাকালীন আমন্ত্রিত অতিথিবৃন্দ বাংলাদেশের আই.টি. সেক্টরের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং উপস্থিত শিক্ষার্থীদের আই.টি. ক্যারিয়ার সম্পৃক্ত বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

 

বেসিসের পরিচালক শামীম আহসান তার বক্তব্যে শিক্ষার্থীদের নোয়াখালীতে তাদের আই টি সম্পৃক্ত সকল চাওয়া পূরন করার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি আরো বলেন বাংলাদেশকে বিশ্বের শীর্ষ ৫টি ইনফরমেশন টেকনোলোজি সমৃদ্ধ দেশের মধ্যে একটি করার জন্য তিনি এবং তার দল নিরলস কাজ করে যাচ্ছেন।আর এ জন্য তাদের রয়েছে ৫টি ভিশন যার মধ্যে উল্লেখ যোগ্য হচ্ছে প্রতিবছর ১ কোটি মানুষকে ইন্টারনেট সেবার আওতাভুক্ত করা, জিডিপিতে অন্তত ১% ভূমিকা রাখা এবং প্রতি বছর ১লাখ আইটি প্রফেশনাল তৈরি করা।

 

লেখাপড়া২৪.কম/নোবিপ্রবি/পিআর/এমএএ-০৩৭০

পছন্দের আরো পোস্ট