শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাবির কর্মসূচী

ঢাবিআগামীকাল (১৪ ডিসেম্বর) সোমবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিস্তারিত কর্মসূচী গ্রহণ করেছে। কর্মসূচীর মধ্যে রয়েছে: ১৪ ডিসেম্বর সকাল ৬টা ১৫মিনিটে উপাচার্য ভবনসহ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনে কালো পতাকা উত্তোলন, সকাল ৬টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত এবং সকাল ৬টা ৩৫ মিনিটে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গনস্থ কবরস্থান, জগন্নাথ হল প্রাঙ্গনস্থ স্মৃতিসৌধ ও বিভিন্ন আবাসিক এলাকার স্মৃতিসৌধে পু®পস্তবক অর্পণ, মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পু®পস্তবক অর্পণের উদ্দেশ্যে যাত্রা। সকাল ১১টায় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ বিভিন্ন হল মসজিদ ও উপাসনালয়ে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া।

 

এছাড়া, বিশ্ববিদ্যালয় ফজলুল মুসলিম হল কর্তৃক আজ (১৩ ডিসেম্বর) রাত ১১:৫৯ মিনিটে হল চত্বরে শহীদবেদীতে আলোক শিখা প্রজ্জ্বলন এবং তথ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে ১৪ ডিসেম্বর, বিকাল সাড়ে পাঁচটায় ‘স্মৃতি চিরন্তন’ চত্বরে আয়োজন করেছে প্রদীপ প্রজ্জ্বলন, শহীদ ও বুদ্ধিজীবী পরিবারের সদস্যদের স্মৃতিচারণ। এতে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, শহীদ বুদ্ধিজীবী পরিবারের সদস্য জাহীদ রেজা নূর, সুমন জাহিদ, রবিউল আফতাব, শাফকাত নিজাম ও শমী কায়সার প্রমুখ ।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৩৭২

পছন্দের আরো পোস্ট