শেকৃবি ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

শেকৃবিরাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এবার বিশ্ববিদ্যালয়ের ৩টি অনুষদে ৫০০ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করেছে ২২ হাজার ১ শত ২৪ জন প্রতিযোগী। এক আসনের বিপরীতে গড়ে ৪৪ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহন করবে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে (১৮ ডিসেম্বর) শুক্রবার সকাল ১০ টায় । বিশ্ববিদ্যালয়সহ মোট ১০টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

ভর্তি পরীক্ষার আসন বিন্যাস: রোল নং ১০০০১ থেকে ১৩৫০০ পর্যন্ত: উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ; রোল নং ১৩৫০১ থেকে ১৫৫০০ পর্যন্ত: আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০ ; রোল নং ১৫৫০১ থেকে ১৭৩০০ পর্যন্ত: মোহাম্মদপুর কেন্দ্রিয় কলেজ; রোল নং ১৭৩০১ থেকে ১৮৮০০ পর্যন্ত: লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়; রোল নং ১৮৮০১ থেকে ২১৩০০ পর্যন্ত: লালমাটিয়া মহিলা কলেজ;রোল নং – ২১৩০১ থেকে ২২৮০৪ পর্যন্ত: মোহাম্মদপুর বালিকা উচ্চ বিদ্যালয়, রোল নং ২২৮০৫ থেকে ২৩৮১৩ পর্যন্ত: কিশলয় বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ; রোল নং ২৩৮১৪ থেকে ২৬২৬৩ : মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ; রোল নং ২৬২৬৪ থেকে ৩০২৬৩ পর্যন্ত: মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট; রোল নং ৩০২৬৪ থেকে ৩২১২৪ পর্যন্ত: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়।

 

ভর্তি পরীক্ষার বিষয় ও পদ্ধতি :

 

Post MIddle

সাধারণজ্ঞান, ইংরেজি এবং উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম অনুযায়ী পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়গুলোর ওপর এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে, সময় ১ ঘণ্টা।

 

গ্রেডিং পদ্ধতিতে এসএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর আটগুণ এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ১২ গুণ নম্বর লিখিত পরীক্ষার ১০০ নম্বরের সঙ্গে যোগ করে মোট ২০০ নম্বরের ওপর মেধাতালিকা প্রস্তুত করা হবে।

 

ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানা যাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে- www.sau.edu.bd

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/পিআর/এমএএ-০৩৭৩

পছন্দের আরো পোস্ট