ইবি শিক্ষক সমিতির নির্বাচন রোববার

ইবিআগামীকাল রবিবার ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৬ অনুষ্টিত হবে। এবছর নির্বাচনে শিক্ষকদের তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এরই মধ্যে নির্বাচনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

 

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, আওয়ামী সমর্থিত বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালী জাতিয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্যানেল, প্রগতীশীল শিক্ষকদের প্যানেল ও বিএনপি-জামাত সমর্থিত বাংলাদেশী জাতিয়তাবাদ, মুক্তিয্দ্ধু ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী প্যানেল নির্বাচনে অংশ গ্রহণ করছে।

 

আওয়ামী সমর্থিত প্রগতিশীল শিক্ষকদের প্যানেল থেকে সভাপতি পদে ড. রাশিদ আসকারি সাধারণ সম্পাদক পদে ড. শামসুল আলম, বাম ও প্রগতীশীল শিক্ষকদের প্যানেল থেকে সভাপতি পদে ড. পরেশ চন্দ্র বর্মণ সাধারণ সম্পাদক পদে ড. আক্তারুল ইসলাম এবং বিএনপি-জামাত সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে ড. এমতাজ হোসেন ও সাধারণ সম্পাদক পদে ড. অলিউল্ল্যাহ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

Post MIddle

এদিকে শিক্ষক সমিতির নির্বাচনকে সামনে রেখে ক্যাম্পাসে ভোট প্রার্থনা ও জনসংযোগের হিড়িক চলছে। প্রতিদ্বন্দ্বি প্রার্থী থেকে শুরু করে ভোটার পর্যন্ত সবার কাছেই ভোট চাচ্ছেন প্রার্থীরা। দলমত নির্বিশেষে শিক্ষকরা নির্বাচনের জোয়ারে ভাসছেন। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ চত্বর, আবাসিক এলাকাসহ ঝিনাইদহ-কুষ্টিয়া ও শৈলকূপায় গিয়েও চলছে গণসংযোগ ও ভোট প্রার্থনার কাজ।

 

রবিবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ড. কাজী আকতার হোসেন। সহকারি নির্বাচন কমিশনার হিসেবে আইন বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদুর রহমান টিটু ও ফলিত পদার্থ, ইলেক্ট্রনিক্স ও কমিউনিকেশন বিভাগের সহাকারি অধ্যাপক আব্দুর রাজ্জাক দায়িত্ব পালন করছেন।

 

নির্বাচন কমিশনার ড. কাজী আকতার হোসেন বলেন-‘নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্ব›িদ্বতা করছে। রবিবার সকাল নয়টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। ভোট গ্রহণ চলবে বেলা একটা পর্যন্ত। নির্বাচন অনুষ্ঠানের লক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি একটি ভাল নির্বাচন উপহার দিতে পারব।’

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/এমএএ-০৩৬

পছন্দের আরো পোস্ট