শেষ হলো খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

Khulna University photo-2সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের দু’দিনব্যাপী ভর্তি পরীক্ষা আজ (১২ ডিসেম্বর) শনিবার শেষ হয়েছে। ভর্তি পরীক্ষার শেষ দিনে আজ সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের, বেলা ১২-৩০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান স্কুলের এবং বিকেল ৩-৩০ টা থেকে ৫ টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। এসময় ট্রেজারার খান আতিয়ার রহমান, সংশ্লিষ্ট স্কুলের ডিন যথাক্রমে প্রফেসর ড. শেখ মোঃ রজিকুল ইসলাম, প্রফেসর ড. মোঃ আব্দুল জব্বার ও প্রফেসর মেহেদী হাসান মোঃ হেফজুর রহমান উপস্থিত ছিলেন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বাইরে অপেক্ষমান বিভিন্ন এলাকা থেকে আসা অভিভাবকদের সাথে পরীক্ষার পরিবেশসহ সুবিধা-অসুবিধার বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন।

 

এসময় স্থানীয় এবং খুলনার বাইরে থেকে আসা অভিভাবকদের অনেকেই শান্তিপূর্ণ পরিবেশ ও সুষ্ঠু ব্যবস্থাপনা দেখে তাদের সন্তোষ প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

 

সাতক্ষীরার পারুলিয়া থেকে আসা অভিভাবক শেখ আইয়ুব আলী তার প্রতিক্রিয়ায় জানান, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও ব্যবস্থাপনা খুবই সুন্দর।’ সিলেট থেকে আগত অভিভাবক শমসের আলী চৌধুরী জানান, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি নেই, হানাহানী নেই, সেশনজট নেই তাই মেয়েকে নিয়ে এসেছি পরীক্ষা দিতে। এখানে সুযোগ পেলে ভর্তি করাবো। এতে অনেকটা নিশ্চিন্তে থাকতে পারবো।’ পাবনার চাটমোহর উপজেলার আব্দুল খালেকও এসেছেন তার মেয়েকে এখানে ভর্তি পরীক্ষা দেয়ার জন্য।

 

Post MIddle

তিনিও বলেন, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুন্দর ও এখানে কোনো গ্যাঞ্জাম নেই। তাই জেনে মেয়েকে নিয়ে এসেছি। সুযোগ পেলে এখানেই ভর্তি করাবো।’ ঢাকার উত্তরা থেকে আসা অভিভাবক শারমিন চৌধুরী তার মেয়েকে নিয়ে এসেছেন ভর্তি পরীক্ষা দিতে। তিনিও জানান, ‘খুলনা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও পরিবেশ ভালো। মেয়েকে এখানে পড়াবো বলে ইচ্ছা আছে।’ এমন অনেক অভিভাবকই এধরনের মন্তব্য করে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সুষ্ঠু ব্যবস্থাপনার প্রশংসা করেন।

 

এবার ভর্তি পরীক্ষায় উল্লেখযোগ্য হারে মেয়েদের উপস্থিতি লক্ষ্যনীয় ছিলো। বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল ছাড়া অন্য চারটি স্কুল ও একটি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষায় ছাত্রদের তুলনায় ছাত্রীদের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়। কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল ও চারুকলায় মেয়েদের উপস্থিতি ছেলেদের তুলনায় ৫ থেকে ১৫ শতাংশ পর্যন্ত বেশি হবে বলে ধারণা করা হচ্ছে।

 

এদিকে উপাচার্য সুষ্ঠু ব্যবস্থাপনা ও পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্ন হওয়ায় পরীক্ষার কাজে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের সকলকে এবং সার্বিক সহযোগিতার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কেসিসি, বিভিন্ন মিডিয়ার সাংবাদিকসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গের এবং এলাকাবাসীসহ সবমহলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/স্বশা-৪৫৪১

পছন্দের আরো পোস্ট