শাবিতে জৈব প্রযুক্তি বিষয়ক সিম্পোজিয়াম

DSC05997শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘টেকসই উন্নয়নে জৈব প্রযুক্তির ভূমিকা’ শীর্ষক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সিম্পোজিয়ামের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. অমিনুল হক ভূইয়া।

সিম্পোজিয়ামের আয়োজক ছিল শাবির জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগ। সহঃআয়োজক হিসাবে ছিল আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশ, আমেরিকান সোসাইটি ফর মাইক্রোবায়োলজি, ইনস্টিটিউট ফর ডেভেলাপিং সায়েন্স এন্ড হেলথ ইনেশিয়েটিভ।

সকাল ১০টা থেকে শুরু হওয়া এই সি¤েপাজিয়ামের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুঁইয়া। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোষাধক্ষ্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আবুল কালাম আযাদ প্রমুখ।

অনুষ্ঠান উদ্বোধনের পর বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত তিনটি প্রবন্ধ উপস্থাপন করা হয়। প্রবন্ধ উপস্থাপন করেন আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশের সংক্রামক ব্যাধি বিভাগের পরিচালক ড. ফেরদৌস কাদেরী, একই বিভাগের বিজ্ঞানী ড. মুনিরুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের জৈব রসায়ন ও অণুজীববিদ্যা বিভাগের অধ্যাপক ড. সৈয়দ সালেহীন কাদেরী।

সিম্পোজিয়ামে জিন প্রকৌশল ও জৈবপ্রযুক্তি বিভাগ এবং জৈব রসায়ন ও অণুজীববিদ্যা বিভাগের শিক্ষক, শিক্ষার্থীদের পাশাপাশি অন্যান্য বিভাগের অগ্রহী শিক্ষক শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/এমএএ-০৩৫২

পছন্দের আরো পোস্ট