ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণ

Picture Tissue Cultureঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর সেল এন্ড টিস্যু কালচার ল্যাবরেটরির উদ্যোগে “Bio-safety and Animal Cell Culture Techniques for Advanced Research” শীর্ষক ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদপত্র বিতরণী অনুষ্ঠান আজ (১০ ডিসেম্বর) বৃহস্পতিবার সেন্টারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

 

সেন্টার ফর এ্যাডভান্সড রিসার্চ ইন সায়েন্সেস-এর পরিচালক অধ্যাপক ড. আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো: ইমদাদুল হক বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সেল এন্ড টিস্যু কালচার ল্যাবরেটরির আহ্বায়ক অধ্যাপক ড. রাখহরি সরকার স্বাগত বক্তব্য দেন। প্রশিক্ষণ কর্মসূচীর সমন্বয়কারী ড. শেখ আরিফুল হক অনুষ্ঠান সঞ্চালন করেন।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। এই কর্মসূচী প্রশিক্ষণার্থীদের গবেষণার গুণগতমান উন্নত করবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে অত্যাধুনিক গবেষণা কার্যক্রম পরিচালনার জন্য গবেষকদের প্রতি আহ্বান জানান।

 

উল্লেখ্য, অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়, আইসিডিডিআরবি এবং বিসিএসআইআরসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের ১১জন প্রশিক্ষণাথীকে সনদপত্র প্রদান করা হয়।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৩৫১

পছন্দের আরো পোস্ট