গণবিতে শিক্ষার্থীদের নির্বাক অবস্থান কর্মসুচি

20151207_134141সোমবার (৭ডিসেম্বর) সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে “তুলতে হবে নিষেধাজ্ঞা, খুলতে হবে ফেসবুক” এই স্লোগানে নিরাপত্তার কারণ দেখিয়ে ফেসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যম বন্ধ করার প্রতিবাদে “নির্বাক অবস্থান কর্মসূচি” পালন করেছে।

 

এ অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মূর্তজা আলী বাবু, সহকারী রেজিস্ট্রার আবু মোহাম্মদ মোকাম্মেল, ফার্মেসী বিভাগের শিক্ষক মোঃ মনির হোসেন, সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষক হাসিবুর রহমান, কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি শামীম হোসেন, সাধারণ সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।

 

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী উপস্হিত ছিলেন। এ সময় তাদের হাতে বিভিন্ন ধরণের স্লোগান সম্বলিত পোস্টার, ফ্যাস্টুন লক্ষ্য করা যায়। পরে শিক্ষার্থীরা গণ স্বাক্ষর প্রদান করেন।

 

ফেসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যম বন্ধ করার প্রতিবাদে অনুষ্ঠিত “নির্বাক অবস্থান কর্মসূচির” আহ্বায়ক বিধান মূখার্জী বলেন, ‘ফেসবুক বাংলাদেশে বিকল্প গণমাধ্যম হিসেবে আবির্ভূত হয়েছিল। স্বাধীন মত প্রকাশের স্বার্থে অবিলম্বে এটি খুলে দেওয়া উচিত।’

 

এ সময় শিক্ষার্থীরা আরো বলেন, নিরাপত্তার জন্য দু-চারদিন ফেসবুক ও অন্যান্য যোগাযোগ মাধ্যম বন্ধ রাখার যৌক্তিকতা থাকতে পারে। কিন্তু অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার মানে কী? তারা দ্রুত ফেসবুকসহ সকল সামাজিক মাধ্যমগুলো খুলে দেওয়ার দাবি জানান।

 

উল্লেখ্য, নিরাপত্তার অজুহাতে গত ১৮ নভেম্বর দুপুর থেকে বাংলাদেশে ফেসবুক, ভাইবার ও হোয়াটঅ্যাপস বন্ধ করে দেওয়া হয়েছে।#

 

 

লেখাপড়া২৪.কম/গণবি/তারেক/আরএইচ-৪৮৫৫

পছন্দের আরো পোস্ট