থাইল্যান্ডের শ্রেষ্ঠ অ্যাওয়ার্ড পেলেন অধ্যাপক আহসান

Pic of Dr. G U Ahsan 1চিকিৎসা বিজ্ঞান, শিক্ষা ও গবেষণায় সমৃদ্ধ থাইল্যান্ডের শীর্ষস্থানীয় মাহিদল বিশ্ববিদ্যালয়ের ট্রপিক্যাল মেডিসিন অনুষদ থেকে অধ্যাপক জি ইউ আহসান, পি.এইচ.ডি. জনস্বাস্থ্য শিক্ষা, গবেষণা ও স্বাস্থ্য উন্নয়নে বিশেষ অবদানের জন্য ২০১৫ সালের শ্রেষ্ঠ অ্যালামনাস অ্যাওয়ার্ড পেয়েছেন।

 

সম্প্রতি উক্ত বিশ্ববিদ্যালয় আয়োজিত একটি আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলনে অধ্যাপক আহসান আমন্ত্রিত হয়ে এই সম্মাননা পদক গ্রহণ করেন। উল্লেখ্য, আন্তর্জাতিক খ্যাতিস¤পন্ন মাহিদল বিশ্ববিদ্যালয় সারা বিশ্বের কয়েক হাজার পি. এইচ. ডি. ডিগ্রীধারীর মধ্য হতে কেবলমাত্র তিনজনকে শ্রেষ্ঠ নির্বাচন করেছে। তাঁর এই অর্জন দেশের জন্য বিশেষ সম্মান বয়ে এনেছে।

 

Post MIddle

বর্তমানে অধ্যাপক আহসান নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব হেলথ অ্যান্ড লাইফ সায়েন্সের ডীন হিসেবে কর্মরত আছেন। তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউ.এইচ.ও)-এর দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক কারিগরি উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। বিগত বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে তিনি বাংলাদেশের একজন প্রতিনিধি হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়াও দেশে-বিদেশে তিনি বেশ কয়েকটি পেশাগত ও বৈজ্ঞানিক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন।#

 

 

লেখাপড়া২৪.কম/নর্থ/আরএইচ-৪৮৫৬

পছন্দের আরো পোস্ট