শাবিপ্রবির ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’র প্রদর্শনী শুরু

IMG_20151206_155828শাবিপ্রবি’র প্রকৃতি ও পরিবেশ নিয়ে কাজ করা একমাত্র সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটি পরিবেশ নিয়ে বিভিন্ন ধরণের সচেতনতামূলক কার্যক্রমের আয়োজন করে। রিসাইক্লিং নিয়ে এর আগেও তারা বিভিন্ন কাজ করে থাকলেও এই প্রথমবারের মতো তারা শুধুমাত্র রিসাইক্লিং করা বিভিন্ন পণ্য নিয়ে অর্জুনতলায় সপ্তাহব্যাপী প্রদর্শনীর আয়োজন করলো।

 

অর্জুনতলায় সকাল ১১টায় প্রদর্শনীর উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টা স্থাপত্যকলা বিভাগের সহকারী অধ্যাপক কৌশিক সাহা, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাবেদ কায়সার এবং লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদ হাসান। এছাড়া শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, বন ও পরিবেশ বিভাগের প্রভাষক সৌরভ দাস এবং নুসরাত ইসলাম। প্রদর্শনীতে মূলত আমাদের আশেপাশের বিভিন্ন অপ্রয়োজনীয় জিনিস যেমনঃ পুরনো খবরের কাগজ, প্লাস্টিকের বোতল ইত্যাদি আবর্জনা হিসেবে না ফেলে কিভাবে এগুলো দিয়ে বিভিন্ন ধরনের ব্যবহার্য্য ও সৌন্দর্যবর্ধক জিনিস বানানো যায় সেটাই দেখানো হয়েছে, যাতে আবার পণ্যগুলো বিক্রয়েরও ব্যবস্থা রয়েছে।

 

Post MIddle

উল্লেখ্য, প্রদর্শনী চলবে পুরো সপ্তাহব্যাপী এবং দুই একদিন পরে সংগঠনের পক্ষ থেকে টি-শার্ট ও উন্মুক্ত করা হবে যা প্রদর্শনীর টেন্ট থেকেই সংগ্রহ করা যাবে প্রদর্শনী যতদিন চলবে ততদিন পর্যন্ত। প্রদর্শনী সম্পর্কিত যে কোনো ধরনের তথ্যের জন্য এই নাম্বারে যোগাযোগ করা যাবে- ০১৬৭৫০৬১৮৭৮

 

লেখাপড়া২৪.কম/শাবিপ্রবি/পিআর/এমএএ-০৩২৫

পছন্দের আরো পোস্ট