বেরোবিতে প্রথমদিনের ভর্তি পরীক্ষা সম্পন্ন

BRUR 06.12 (3)কোনো ধরনের বিশৃক্সখলা ছাড়াই রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর(অতিরিক্ত দায়িত্ব) মো. শাহীনুর রহমান।

 

রোববার বিকেল ৫টায় তিনি বিষয়টি নিশ্চিত করে লেখাপড়া২৪.কমকে বলেন, এ বছর ভর্তি পরীক্ষার প্রথমদিনে কোনো ধরনের অনিয়ম ছাড়াই সম্পন্ন হয়েছে। এখন র্পযন্ত কোনো ধরনের অনিয়মের অভিযোগ আমরা পাইনি।

 

চারদিনব্যাপী এ ভর্তি পরীক্ষা সব জালিয়াতি রুখতে সর্বোচ্চ কৌশল অবলম্বনে বদ্ধপরিকর বর্তমান প্রশাসন। বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ,র‌্যাব,গোয়েন্দা সংস্থাসহ কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে।

 

পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার কথা উল্লেখ করে তথ্য ও সেবা কেন্দ্রের আহ্বায়ক জুবায়ের ইবনে তাহের সেতু বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে হেল্প ডেস্ক বসানো হয়েছে। এছাড়া পরীক্ষা দিতে এসে পরীক্ষার্থীরা যাতে হয়রানির শিকার না হন সে ব্যাপারেও আমরা লক্ষা রাখছি।

 

এদিকে, রোববার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৩টি শিফটে ভর্তিচ্ছু ছাত্র এবং ছাত্রীদের আলাদাভাবে তল্লাশি পর পরীক্ষার হলে প্রবেশ করেতে দেখা যায়। এসময় তাদের সঙ্গে থাকা হাত ঘড়ি, মোবাইলসহ সকল প্রকার ইলেক্ট্রনিকস ডিভাইস পরীক্ষা হলের বাইরে রেখে যেতেও দেখা গেছে।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী লেখাপড়া২৪.কমকে বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে নিñদ্র নিরাপত্বা ও উৎসবমুখর পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং ক্যাম্পাস এলাকা রয়েছে বিশেষ নজরদারিতে । পরবর্তী পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

উল্লেখ্য, প্রথমদিনে কলা অনুষদ ভুক্ত ‘এ’ ইউনিটে ১৯৫ টি আসনের বিপরীতে ১১ হাজার ৮৭৩ জন শিক্ষার্থী আবেদন করে। ভর্তি পরীক্ষা চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত।

 

লেখাপড়া২৪.কম/শাবিপ্রবি/সজীব/এমএএ-০৩২৬

পছন্দের আরো পোস্ট