খুবির ভর্তি পরীক্ষায় ক্যালকুলেটর ব্যাতীত ইলেক্ট্রোনিক ডিভাইস নিষিদ্ধ

 

খুলনা বিশ্ববিদ্যালয়েআগামী ১১ ও ১২ ডিসেম্বর অনুষ্ঠিতব্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/স্নাতক(সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার সময় ক্যালকুলেটর ব্যাতীত (প্রযোজ্য ক্ষেত্রে) সকল প্রকার ইলেক্ট্রোনিক ডিভাইস (মোবাইল ফোনসহ) পরীক্ষার হলে আনা নিষিদ্ধ করা হয়েছে। আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

 

সভায় আরও উল্লেখ করা হয় এবার ভর্তি পরীক্ষা চলাকালীন দু’টি ভ্রাম্যমান আদালত থাকবে। সভায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানে সার্বিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়। এছাড়া উক্ত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে আগামীকাল বেলা ১২ টায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

 

অপরদিকে ভর্তি পরীক্ষা গ্রহণের জন্য খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্র এবং কেসিসি উইমেন্স কলেজ উপ-কেন্দ্রে আসন বিন্যাস সম্পন্ন হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে রোল নম্বর- ০০০১ থেকে ৪৩০০ পর্যন্ত এবং কেসিসি উইমেন্স কলেজ উপ-কেন্দ্রে রোল নম্বর- ৪৩০১ থেকে ৬১৬৫ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 
আগামী ( ১১ ডিসেম্বর) শুক্রবার সকাল ৯ টা থেকে ১২ টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, দুপুর ২-৩০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জীব বিজ্ঞান স্কুলের এবং বিকেল ৫ টা থেকে সন্ধ্যা ৬-৩০ টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। (১১ ডিসেম্বর) শনিবার সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের, বেলা ১২-৩০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান স্কুলের এবং বিকেল ৩-৩০ টা থেকে ৫ টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

ভর্তির আসন বিন্যাস সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.ku.ac.bd) পাওয়া যাবে। এছাড়া সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস ও ইনস্টিটিউটের পরিচালকের অফিস অথবা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের একাডেমিক শাখায় (পিএবিএক্স-৭২০১৭১-৩/৫১৬১) যোগাযোগ করে জানা যাবে।

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/এমএএ-০৩২৪

পছন্দের আরো পোস্ট