ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ইবির চার ছাত্র বহিষ্কার

ইবিভর্তি পরীক্ষায় জালিয়াতি ও শৃংখলা ভঙ্গের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। রবিবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃংখলা কমিটির সভা সূত্রে এ তথ্য জানা গেছে। এব্যাপারে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

শৃংখলা কমিটি সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অসদুপায় ও জালিয়াতির দায়ে বাংলা বিভাগের ছাত্র শরিফুল ইসলামকে একবছরের জন্য বহিষ্কার করা হয়। এছাড়া একই অপরাধে গণিত বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের রিপন আলী ও বাংলা বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের সাজ্জাদ হোসেন সাজুকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। এছাড়া শৃংখলা ভঙ্গের দায়ে ইংরেজি বিভাগের ছাত্র শাহজাহান কবির সোহেলকে সাময়িক বহিষ্কার করে শৃংখলা কমিটি।

 

Post MIddle

প্রক্টর অফিস সূত্রে, সাময়িক বহিষ্কার হওয়া তিন শিক্ষার্র্থীর ব্যাপারে তদন্ত সাপেক্ষ্যে ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির চুড়ান্ত প্রতিবেদন পাওয়ার পর সাময়িক বহিষ্কৃত ছাত্রদের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রক্টর ড. মাহবুবর রহমান।

 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন রিপন আলী, সাজ্জাদ হোসেন সাজু ও শরিফুল ইসলামের বিরুদ্ধে পরীক্ষায় জালিয়াতি ও জালিয়াতিতে সহায়তার অভিযোগ উঠে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালত রিপন আলীকে ৬মাসের কারাদন্ড প্রদান করে।

 

লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/এমএএ-০৩১৫

পছন্দের আরো পোস্ট