জাবি সেমিনারে পর্যটন শিল্পের বিকাশ

ju vc inaugurating the seminarজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজ ‘বাংলাদেশের প্রত্বতাত্ত্বিক  স্থান ও বিশেষ সংস্কৃতির অধিকারী মানবগোষ্ঠীর সংস্কৃতি সংরক্ষণের মাধ্যমে পর্যটন শিল্পের বিকাশ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বেলা এগারোটায় জহির রায়হান মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে সেমিনার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

 

সেমিনার উদ্বোধনকালে উপাচার্য আশা প্রকাশ করে বলেন, বিভিন্ন ভাষা ও নৃতাত্তি¡ক গোষ্ঠীর জীবন ও সংস্কৃতি চিনতে এ সেমিনার ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয়ের প্রত্বতাত্ত্ব বিভাগের অধ্যাপক ও প্রকল্প পরিচালক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, জাতীয় সংসদের সাবেক হুইপ ও সদস্য সদস্য উপাধ্যক্ষ আবদুস শহীদ। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. অসিত বরণ পাল। সেমিনারে বক্তাগণ

 

পর্যটন শিল্পের বিকাশের জন্য প্রত্বতাত্ত্বিক স্থান এবং সংস্কৃতিকে জানার ওপর গুরুত্ব আরোপ করেন। তাঁরা বলেন, পর্যটন শিল্পের বিকাশের জন্য প্রত্বতাত্ত্বিক স্থান এবং সংস্কৃতির গুরুত্ব অপরিসীম।

 

সেমিনারে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান খান, জিহাদ হোসেন দিদার, প্রকাশ কান্তি চৌধুরী, সালমা জোহরা, রুদ্রপ্রসাদ সমাদ্দার, পান্নাশ্রী দত্ত, শাহীনারা বেগম, মোহাম্মদ মেহেদী হাসান খান ও শেখ শহীদুল ইসলাম। সেমিনারে আলোচক ছিলেন উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ, অধ্যাপক ড. অসিত বরণ পাল, অধ্যাপক ড. চিত্তরঞ্জন মিশ্র, অধ্যাপক ড. মোস্তফা কামাল আকন্দ, অধ্যাপক ড. সাইফুদ্দিন চৌধুরী, অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক ও অধ্যাপক ড. সৈয়দ শামসুদ্দিন আহমেদ।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০৩১৪

পছন্দের আরো পোস্ট