আশা ইউনিভার্সিটিতে “আমাদের মূল্যবোধ, আমাদের জীবন”

IMG_7552আশা ইউনিভার্সিটি বাংলাদেশ (আশাইউবি)-এর অ্যাপ্লাইড সোসিওলজি বিভাগ আজ (০৫ ডিসম্বের) “আমাদের মূল্যবোধ, আমাদের জীবনঃ গৃহস্থালীর কাজের প্রতি ভিন্ন ধারার চিন্তা” শীর্ষক এক সেমিনারের আয়োজন করে। ওয়ার্ক ফর বেটার বাংলাদেশ ট্রাস্ট (ডাব্লিউবিবি) এর সহায়তায় আয়োজিত উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশা ইউনিভার্সিটি বাংলাদেশ (আশাইউবি)-এর উপদেস্টা অধ্যাপক মোঃ মঈনউদ্দিন খান। অনুষ্ঠানের সভাপতিত্ব করে অ্যাপ্লাইড সোসিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এস আমিনুল ইসলাম। মিস ডেবরা ইর্ফোমাইসম (গং. উবনৎধ ঊভৎড়সুংড়স) রিজিওনাল ডাইরেক্টর, হেলথ ব্রিজ ফাউন্ডেশন, কানাডা অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

 

বক্তারা বলেন, এদেশের নারীরা গড়ে প্রতিদিন ১৭ ঘন্টা পরিশ্রম করেন। এই পরিশ্রমের অধিকাংশই তারা দেন গৃহস্থালির কাজে। কিন্তু পরিবার এবং সমাজে তারা এ কাজের স্বীকৃতি পান না। তাদের এই পরিশ্রম দেশের জিডিপিতে অন্তর্ভূক্ত করা যেতে পারে। বক্তারা আশা প্রকাশ করেন, মহিলাদের গৃহস্থালির কাজের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গির পরিবর্তনের মধ্য দিয়ে সমাজে নারীর অবস্থানের উন্নয়ন করা সম্ভব।

 

Post MIddle

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন অধ্যাপক ড. আবু দাউদ হাসান, ডিন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ, আশাইউবি এবং মিস নাজনীন কবির, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার, ওয়ার্ক ফর বেটার বাংলাদেশ ট্রাস্ট (ডাব্লিউবিবি)।অ্যাপ্লাইড সোসিওলজি বিভাগের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীরা এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সেমিনারে অংশগ্রহণ করেন।

 

লেখাপড়া২৪.কম/আশাইউবি/পিআর/এমএএ-০৩১৩

পছন্দের আরো পোস্ট