ঢাবিতে স্যার সলিমুল্লাহর নাতিকে সংবর্ধনা

ঢাবিসম্প্রতি রাজধানীর স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার জায়গা উচ্চ আদালতের রায়ে উদ্ধার হওয়ার প্রেক্ষিতে নবাব স্যার সলিমুল্লাহর নাতি নবাব খাজা আলী হাসান আসকারীকে সংবর্ধনা দেয়া হয়েছে। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল কর্মকর্তা কর্মচারী কল্যাণ ট্রাস্টের এক অনুষ্ঠানে তাকে এ সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে ঢাকায় নবাব পরিবারের সকল সম্পদ উদ্ধার করে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ নবাব পরিবারের নামের সাথে যুক্ত চারটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠানে দেয়া হবে বলে জানান আলী হাসান আসকারী।

 

সংগঠনের সভাপতি মোঃ দেলোয়ার হোসেন দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সাব্বির আহমেদ। সঞ্চালনা করেন, সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ রোস্তম আলম সরকার। অনুষ্ঠানে হলের আবাসিক শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্ত-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

সংবর্ধনা দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে আলী হাসান আসকারী বলেন, দীর্ঘদিন বিদেশ থেকে দেশে ফিরে এ ধরণের সংবর্ধনায় আমার জন্য বিশেষ কিছু। আমি অভিভূত। তিনি বলেন, নবাব পরিবারের সাথে সম্পৃক্ত প্রতিষ্টানগুলোর সব ধরণের সমস্যা সমাধানের প্রচেষ্টা চালাচ্ছি। ঢাকা শহরে নবাব পরিবারের যে পরিমাণ সম্পদ আছে তা চারভাগে ভাগ করা হবে। এর একভাগ আঞ্জুমান মুফিদুল ইসলামকে, একভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়কে, একভাগ স্যার সলিমুল্লাহ মুসলিম এতিখানাকে এবং বাকি ভাগ স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতাল (মিডফোর্ড) কে দেয়া হবে। তিনি এ কাজে সবার সহযোগিতা কামনা করেন।

 

সাব্বির আহমেদ বলেন, নবাব পরিবারের উত্তরাধিকারকে সংবর্ধনা দিতে পেরে অনেক ভালো লাগছে। নবাবরা মানুষকে শুধু দিতেই জানে। তারা কখনো কিছু নেয় না। এ কারণে তাদেরকে সবাই অত্যন্ত সম্মানের চোখে দেখে। বাংলার ইতিহাসে তাদের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে বলে মন্তব্য করেন তিনি।#

 

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/তৌহিদ/আরএইচ-৪৮৪৪

পছন্দের আরো পোস্ট