বেরোবির ভর্তি জালিয়াতি ঠেকাতে কঠোর প্রশাসন

বেরোবিকঠোর নিরাপত্তায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতকে সম্মান প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে ৬ ডিসেম্বর থেকে। চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত। বিগত বছরগুলোর অভিজ্ঞতার আলোকে সম্ভাব্য সব জালিয়াতি রুখতে সর্বোচ্চ কৌশল অবলম্বনে বদ্ধপরিকর বর্তমান প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী জানান, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসদুপায় অবলম্বনকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য দ্বিতীয়বারের মতো এবারও পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত কাজ করবে।

 

“এছাড়া জালিয়াতি ঠেকাতে পরীক্ষার কক্ষে মোবাইল ফোনসহ যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস (ক্যালকুলেটর,ঘড়ি, হেডফোন) ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে।”

 

তিনি আরও জানান, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে পুরো ক্যাম্পাসে কয়েক স্তরবিশিষ্ট নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। পুলিশ র‌্যাবের পাশাপাশি কাজ করবে গোয়েন্দা সংস্থা।

 

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর চলতি দায়িত্ব শাহীনুর রহমান লেখাপড়া২৪.কমকে জানান, ভর্তি পরীক্ষায় যেকোনো বিশৃক্সখলা ও ভর্তি জালিয়াতির চেষ্টা কঠোরভাবে দমন করা হবে। এ ব্যাপারে তিনি সবার সহযোগীতা কামনা করেন।

 

পরীক্ষার্থীদের কেন্দ্রে আসার সময় প্রবেশপত্রের নির্ধারিত স্থানে স্বাক্ষর এবং পাসপোর্ট আকারের দু’কপি রঙিন ছবি আঠা দিয়ে লাগিয়ে সঙ্গে আনতে হবে। সেই সাথে অবশ্যই এইচএসসি বা সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে বলেও জানান তিনি।

 

উল্লেখ্য, এ বছর ভর্তি পরীক্ষায় ৬টি অনুষদের ২১টি বিভাগের অধীনে বিশেষ কোটাসহ মোট এক হাজার ৩শ’ ৮টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৫৪ হাজার ২৯২ জন ভর্তিচ্ছু।

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজীব/এমএএ-০৩০২

পছন্দের আরো পোস্ট