জাগো ফাউন্ডেশনের উদ্যোগে “মান সম্মত শিক্ষা”

IMG_5698বিশ্ব টেকশই উন্নায়নের লক্ষ  “মান সম্মত শিক্ষা” (লক্ষ নং ৪) সকলের মাযে ছড়িয়ে দিতে জাগো ফাউন্ডেশন এর আয়োজনে ভলান্টিয়ার ফর বাংলাদেশ স্বেচ্ছাসেবি শিক্ষার্থীরা পটুৃয়াখালীতে প্রায় ২০ জন পথ শিশুদের নিয়ে দিন ব্যাপি আনন্দ,  বিনোদন সহ বিভিন্ন কর্মসুচি পালন করেছে। বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পযন্ত শহীদ শেখ রাসেল শিশু পার্কে এ কর্মসুচি পালন করা হয়।এবং শিশুদের মাঝে টি শার্ট ও খাবার দেওয়া হয়।

 

শিক্ষা সবার জন্য হলেও সবাই শিক্ষাটাকে গ্রহন করতে পারে না। পরিবারের দারিদ্রতাই হল এর মুল কারন।পরিবারে অভাব থাকার কারনে বাচ্চাদের স্কুলে পাঠায় না ।ফলে শিশুরা স্কুল ছেড়ে নেমে যায় বিভিন্ন কাজে। স্কুলের দুয়ারে না গিয়ে নিমজ্জিত হয় বিভিন্ন পেশা শ্রমে।সেই সকল শিশুদের নিয়েই আজ পটুৃয়াখালীর ভলান্টিয়ার ফর বাংলাদেশের স্বেচ্ছাসেবি শিক্ষার্থীরা তাদের লেখাপড়ার প্রতি উৎসাহ বৃদ্ধি এবং অন্তত পক্ষে আজকের দিনটি বিনা শ্রমে কাটাবে সে প্রতিজ্ঞায় এগিয়ে আসে স্বেচাছাসেবি শিক্ষার্থীরা।

 

Post MIddle

IMG_20151203_181614ভোলান্টিয়ার ফর বাংলাদেশ পটুৃয়াখালী ইউনিটের কো-অর্ডিনেটর প্রবিপ্রবির মেধাবী ছাত্র মোঃআবির হোসেনের নেতৃত্যে এ কর্মসুচি করা হয়। অন্যান্যদের মধ্য দিয়ে এখানে উপস্থিত ছিলেন জেলা জাসদের সাধারন সম্পাদক ও শিশু সংগঠক এবং শিশু অধিকার রক্ষার অগ্রধুত স.ম দেলওয়ার হোসেন দিলীপ,একটিভ সিটিজেন্স-ইয়োথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ পটুৃয়াখালী জহির, রিয়াজ,বশার, সোহাগ,প্রমুখ।

 

লেখাপড়া২৪.কম/মোঃরিয়াজুল/পিআর/এমএএ-০৩০১

পছন্দের আরো পোস্ট