শেকৃবি’র ভর্তি পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধি

শেকৃবিরাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের শেষ সময় ৩০ নভেম্বর থেকে বর্ধিত করে ৫ ডিসেম্বর রাত ১২ টা পর্যন্ত করা হয়েছে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী (১৮ ডিসেম্বর) শুক্রবার সকাল ১০ টায় । আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ শাদাত উল্লা এর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে দিনে বা রাতে যেকোন সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবে। ভর্তি পরীক্ষার আবেদন ফি ৮০০/- টাকা নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরন করে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে। ফরম পূরনের সময় প্রার্থীর একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে। বিজ্ঞান গ্রুপে ২০১২ বা ২০১৩ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

 

Post MIddle

২০১৪ বা ২০১৫ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের  পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞান বিষয়সমূহের প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩.০০ সহ উত্তীর্ণ হতে হবে। এসএসসি ও এইচএসসি এর প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০০ সহ সর্বমোট  জিপিএ ন্যূনতম ৭.০০ থাকতে হবে। ৩ টি অনুষদে মোট আসন সংখ্যা ৫০০। কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ৭৫ এবং এনিম্যাল সায়েন্স ও ভেটেরীনারী মেডিসিন অনুষদ ৭৫। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট-িি.িংধঁ.বফঁ.নফ  থেকে বিস্তারিত জানা যাবে।

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/পিআর/এমএএ-০২৬৫

পছন্দের আরো পোস্ট