ইবিতে ভর্তি সাক্ষাৎকার শুরু, এক প্রক্সিবাজ আটক

ইবিইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ভর্তি সাক্ষাৎকার সোমবার থেকে শুরু হয়েছে। এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল পর্যন্ত পাঁচটি ইউনিটের মেধা তালিকা থেকে মৌখিক সাক্ষাৎকারের মাধ্যমে বিভাগ বন্টন করা হয়েছে। এদিকে সামাজিক বিজ্ঞান অনুষদ ভুক্ত ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের সাক্ষাৎকারের সময় এক প্রক্সিবাজ কে আটক করা হয়েছে। মওদুদ আহমদ জীবন নামের ঐ প্রক্সিবাজ দেড় লাখ টাকার বিনিময়ে জালিয়াতি করে মেধা তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছিলেন। সে মেহেরপুর জেলার মাসুদ পারভেজের ছেলে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ইবি থানায় হস্তান্তর করা হয়েছে।

 

‘সি’ ইউনিটের সমন্বয়কারী প্রফেসর ড. আসাদুজ্জমান বলেন, ‘মওদুদ আহমেদ জীবন নামের ওই ছাত্র ভাইভার সময় এসে অসংলগ্ন আচরণ করে। বিষয়টি লক্ষ্য করে আমরা তাকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করলে সে জালিয়াতির মাধ্যমে মেধা তালিকায় স্থান পাওয়ার বিষয়টি স্বীকার করে। পরে আমরা তাকে প্রক্টরের কাছে হস্তান্তর করেছি।

 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, এবারের ভর্তি পরীক্ষা চলাকালে আমরা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের মার্স্টাসের রিপন আলী নামের এক ছাত্রকে আটক করি। সে দেড় থেকে তিন লাখ টাকার নিয়ে ভাড়া করা ছাত্র দিয়ে প্রক্সিবাজির করে থাকে। সোমবার আটককৃত ছাত্রটিও রিপনকে দেড় লক্ষ টাকা দেওয়ার মাধ্যমে পরীক্ষা না দিয়েই মেধা তালিকায় স্থান করেছে বলে স্বীকার করে। জালিয়াতির পুরো প্রক্রিয়াটি স্বীকার করে জীবন লিখিত মুচলেকা দিয়েছে। আমরা তাকে ইবি থানায় হস্তান্তর করেছি। বর্তমানে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

 

লেখাপড়া২৪.কম/ইবি/পিআর/এমএএ-০২৬৬

পছন্দের আরো পোস্ট