বেরোবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

BRUR 25.11 (1)বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) মার্কেটিং বিভাগের ছাত্রী অটোরিক্সা চাপায় গুরুতর আহত হওয়ার জের ধরে রাস্তা আটকে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। বুধবার সকাল ১১টা থেকে শিক্ষার্থীরা ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

 

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, আহত শিউলি রানী টুম্পা মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বুধবার ১১ দিকে তার দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয় গেট সংলগ্ন রাস্তা পার হওয়ার সময় অটোরিকশা চাপা দেয়। এ সময় মাথায় ও শরীরে গুরুতর চোট লেগে প্রচুর রক্তক্ষরণ হয়। ঘটনার পর তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তার চিকিৎসা চলছে।

 

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা- কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে রেখেছে। আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীনতার কারণের নিয়মিত এই ধরণের ঘটনা ঘটছে। রাস্তায় গতিরোধক না দেওয়ায় পর্যন্ত অবরোধ অব্যহত থাকবে বলেও তারা জানিয়েছেন।

 

Post MIddle

এ বিষয়ে কথা বললে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান বলেন, ক্যাম্পাসে আগেও অনেক দুর্ঘটনা ঘটেছে। গত ১১ নভেম্বর এক শিক্ষার্থী গুরুতর আহত হলে সাত দিনের মধ্যে গতিরোধক নির্মাণের প্রতিশ্রুতি দেয় সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী। কিন্তু তা এখনো করা হয়নি। তাই দুর্ঘটনার দায়ভার তাকেই নিতে হবে।

 

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইন-চার্জ শফিকুল ইসলাম বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে গতিরোধক নির্মাণ না করলে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ তুলে নিবে না বলে জানিয়েছেন।#

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজীব/আরএইচ-৪৭০০

পছন্দের আরো পোস্ট