অবশেষে বেরোবি সংলগ্ন রাস্তায় ছয়টি গতিরোধক

BRUR Photo 25.11অর্ধ-শতাধিক দুর্ঘটনার পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়(বেরোবি) গেট সংলগ্ন রাস্তায় নির্মাণ করা হচ্ছে ছয়টি গতিরোধক। বুধবার সকাল ১১ টার দিকে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আহত হওয়ার জের ধরে ঘটনার পর থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।

 

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, আহত শিউলি রানী টুম্পা মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বুধবার ১১ দিকে তার দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা দিতে বিশ্ববিদ্যালয় গেট সংলগ্ন রাস্তা পার হওয়ার সময় অটোরিকশা চাপা দেয়। এ সময় মাথায় ও শরীরে গুরুতর চোট লেগে প্রচুর রক্তক্ষরণ হয়। ঘটনার পর তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। আহত ছাত্রী টুম্পা বর্তমানে সুস্থ আছে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর(চলতি দায়িত্ব) নিশ্চিত করেছেন।

 

এদিকে দুর্ঘটনা পর থেকে ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। ফলে রাস্তার দুইপাশে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রংপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ঘটনা স্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আজই(বুধবার) গতিরোধক নির্মাণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

 

কথা বললে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ড. আব্দুল্লাহ আল মামুন বলেন, দুর্ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন রাস্তায় গতিনিরোধক নির্মাণ কাজ শুরু হয়েছে।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর(চলতি দায়িত্ব) শাহীনুর রহমান বলেন, শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে গতিরোধকের জন্য আন্দোলন করে আসছিল। আশাকরি আর কোন দুর্ঘটনা ঘটবে না।#

 

 

লেখাপড়া২৪.কম/বেরোবি/সজীব/আরএইচ-৪৭০৭

পছন্দের আরো পোস্ট