জাবিতে শুরু হচ্ছে স্নাতক গণিত অলিম্পিয়াড

DSC03001জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মত গণিত বিভাগের আয়োজনে ও বাংলাদেশ গণিত সমিতি উদ্দ্যোগে শুরু হচ্ছে ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৫। মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানান গণিত বিভাগের সভাপতি ও ঢাকা উত্তর আঞ্চলিক অলিম্পিয়াড ২০১৫ আয়োজক কমিটি সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবদুর রব।

 

লিখিত বক্তব্যে তিনি আরও জানান, দেশব্যাপী তরুন ও মেধাবী শিক্ষার্থীদের গাণিতিক ও বৈশ্লেষিক দক্ষতা বৃদ্ধি, বিকাশ এবং জাতীয় পর্যায়ে গণিতের গুরুত্ব তুলে ধরতে শুধুমাত্র স্নাতক শ্রেনীর শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রতিযোগিতাটি আগামী ২৭ নভেম্বর শুক্রবার বিশ্ববিদ্যালয় গণিত বিভাগে অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় গণিত অলিম্পিয়ডের উদে¦াধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম । সকাল ১০ থেকে সাড়ে ১১টা পর্যন্ত গণিতের মৌলিক বিষয়ের উপর ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

প্রতিযোগিতা শেষে বিকাল ৩টায় গণিত বিভাগের গ্যালারীতে অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান। এবারের প্রতিযোগীতায় ১২ টি সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে মোট ১২০ জন প্রতিযোগী অংশগ্রহন করবেন।সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন গণিত বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ওসমান গণি, সাংবাদিক সমিতির সভাপতি বেলাল হোসাইন রাহাত, সাধারণ সম্পাদক মুওদুদ আহমেদ সুজনসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে সাংবাদিকবৃন্দ।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০২৩৬

পছন্দের আরো পোস্ট