প্রশাসনিক জটিলতায় রাবির ভর্তি প্রক্রিয়া

RU photoরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ই-ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদ) ফল প্রকাশ করার পরে হঠাৎ করেই ওয়েবসাইট থেকে ফল আর দেখা যাচ্ছে না। এতে করে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পেতে ভোগান্তিতে পড়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই জটিলতার কারণে ভর্তি পরীক্ষার কাজ করতে সমস্যায় পড়ছেন বলে অভিযোগ উঠেছে।

 

গত (৯-১২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়ার পর প্রায় সাত দিনের মাথায় ফল প্রকাশ শুরু করা হয়। গত (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ই-ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও ডীন কমপ্লেক্সের নোটিশ বোর্ডে ওই ফল প্রকাশ করা হয়। কিন্তু বরিবার থেকে ওয়েবসাইটে আর সেই ফল দেখা যাচ্ছে না। ওয়েবসাইটে (http://admission.ru.ac.bd/) ঢুকলে ই-ইউনিটের নিচে লেখা রয়েছে, ‘দ্য রেজাল্ট ইজ আন্ডার সিকিউরিটি’।

 

ই-ইউনিটে ভর্তি পরীক্ষায় বিজোড় থেকে ১৪৯ তম মেধা তালিকার মুন্নি আক্তার বলেন, ‘আমি ওবেসাইট থেকে ই- ইউনিটে আমার পছন্দের বিষয় নির্ধারণসহ কোনো ফলই দেখতে পাচ্ছি না। এতে করে ভর্তি নিয়ে অনিশ্চতায় পড়েছি।’ কয়েকজন ভর্তিচ্ছু অভিযোগ করে বলেন, ই-ইউনিটে ভর্তি নিয়ে আমরা কোনো সুনির্দিষ্ট তথ্য পাচ্ছি না। বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক নীলুফার সুলতানা বলেন, আমাদের একটু যান্ত্রিক সমস্যা দেখা দিয়েছে। এ কারণে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ই-ইউনিটের ফল দেখা ও পছন্দের বিষয় নির্ধারণ করা যাচ্ছে না। তবে কী কারণে এটা হয়েছে বা কবে এই সমস্যা সমাধান হবে সেই বিষয়ে তিনি জানাতে পারেননি।

 

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা বলেন, ‘আমরা এটা ঠিক করার চেষ্টা করছি। সম্ভব হলেই আজকেই ঠিক করে দিবো।’

 

লেখাপড়া২৪.কম/নর্থসাউ/তমাল/এমএএ-০২১৫

পছন্দের আরো পোস্ট