প্রথম সমাবর্তনের জন্য প্রস্তুত শেকৃবি ক্যাম্পাস

UUUসোমবার রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের(শেকৃবি) ১ম সমাবর্তন। বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের দীর্ঘ পনের বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সমাবর্তন। সমাবর্তন না হওয়ায় বিশ্ববিদ্যালয়ের আচার্য হয়েও কোন রাষ্ট্রপতির শেকৃবিতে আসা হয়নি। সমাবর্তন উপলক্ষে এই প্রথম কোন রাষ্ট্রপতি আসবেন শেকৃবিতে। তাই রাজকীয় ভাবেই রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবে শেকৃবি। ইতোমধ্যে সমাবর্তন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সমাবর্তন উপলক্ষে ক্যাম্পাসে সেজেছে রাজকীয় সাজে। বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ।

 

শেকৃবি প্রতিষ্ঠাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, শিক্ষায় এবং গবেষণায় গুরত্বপূর্ন অবদান রাখার জন্য দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া হচ্ছে সম্মান সূচক ‘ডক্টর অব দি ইউনিভার্সিটি’ ডিগ্রী।

 

Post MIddle

সমাবর্তন অনুষ্ঠানটি বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনের সামনের মাঠে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের প্রস্ততির পাশাপাশি রাষ্ট্রপতির নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরত্ব সহকারে দেখা হচ্ছে। এর জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি রাষ্ট্রপতির নিরাপত্তায় নিয়োজিত থাকা বিশেষ নিরাপত্তা বাহিনী (এসএসএফ) নিয়োজিত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলে এবং বিভিন্ন পয়েন্টে সমাবর্তন শেষ না হওয়া পর্যন্ত এসএসএফ নিয়োজিত থাকবেন বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়।

 

সমাবর্তন সম্পর্কে উপাচার্য প্রফেসর মো:শাদাত উল্লা বলেন, আমাদের বহু আকাঙ্খিত অতিথি আসবেন।ওনাকে আমাদের সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবো সম্মানিত করতে।আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কৃষিবিদের জন্য অনেক অবদান রেখেছেন এবং আমাদের বিশ্ববিদ্যালয় তার হাতেই প্রতিষ্ঠা লাভ করেছে।তাই আমরা তার অবদানের স্বীকৃতি স্বরূপ ‘ডক্টর অব দি ইউনিভার্সিটি’ ডিগ্রী প্রদান করবো।ইতোমধ্যে আমাদের সকল প্রস্ততি সম্পন্ন করেছি।সমাবর্তন অনুষ্ঠানের মহড়াও সম্পন্ন হয়েছে। সমাবর্তনকে সফর করার জন্য বিভিন্ন সিনিয়র শিক্ষকদের সমন্বয়ে অর্গানাইজিং কমিটি গঠন করা হয়েছে। সব কমিটি নিজেদের দায়িত্ব সম্পন্ন করার জন্য তৎপর রয়েছে। #

 

 

লেখাপড়া২৪.কম/সাদ্দাম/আরএইচ-৪৫৮৬

পছন্দের আরো পোস্ট