পাবিপ্রবি ভর্তি পরীক্ষার ফল রোববার

পাবিপ্রবিপাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা  শুক্রবার পাবনা শহরের পাঁচটি কেন্দ্রে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এবার ছয়টি নতুন বিভাগ খোলা হলেও গতবারের চেয়ে পরীক্ষার্থী কমেছে চার হাজার ৭১ জন। গতবার প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী ছিল ৩৩ জন, এবার তা দাঁড়িয়েছে ১৭ জনে।

 

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ২০১৪-১৫ শিক্ষাবছরে ১৩টি বিভাগে ৫৫০টি আসনের বিপরীতে পরীক্ষার্থী ছিল ১৮ হাজার ৪৯০ জন। তবে এবার ১৯টি বিভাগে ৮৪০টি আসনের বিপরীতে পরীক্ষার্থী ছিল ১৪ হাজার ৪১৯ জন। প্রতি আসনে গড়ে ১৭ জন আবেদনকারী। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৯ ভাগ।

 

পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আল নকীব চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরীক্ষা পরিদর্শন করে এবং সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

 

বিকেলে উপাচার্য সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরীর পরিচালনায় এ সময় বক্তব্য দেন সাংবাদিক এ বি এম ফজলুর রহমান, নরেশ মধু, ডা. আবদুস সালাম, আবদুল হামিদ খান, রিজভী রাইসুল ইসলাম জয়, মোস্তাফিজুর রহমান রাসেল প্রমুখ।

 

এ সময় প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট রণেশ মৈত্র, এম আনোয়ারুল হক, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ডিন ড. মো. কামরুজ্জামান, ডিন ড. এম আবদুল আলীম, ড. মুহাম্মদ হাবিবুল্লাহ, প্রক্টর আওয়াল কবির জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

 

মতবিনিময় সভায় উপাচার্য ড. আল নকীব চৌধুরী বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য কর্তৃপক্ষ এক বছর ধরে নানাভাবে কাজ করেছে। সবার সহযোগিতায় পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তিনি বলেন, ‘আমরা শিক্ষার মান উন্নয়নে যেভাবে কাজ করছি , তাতে অচিরেই এই বিশ্ববিদ্যালয় উত্তরবঙ্গের অক্সফোর্ডে পরিণত হবে।’

 

এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, আবেদনপত্রে কড়াকড়ি আরোপ করার কারণে ছাত্রসংখ্যা কমেছে। এতে প্রকৃত মেধাবীরাই ভর্তির সুযোগ পাবে। ভর্তি পরীক্ষায় সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ ছিল। ভর্তি পরীক্ষা সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.pust.ac.bd -তে পাওয়া যাচ্ছে। ভর্তি পরীক্ষার ফল ১৫ নভেম্বর প্রকাশ করা হবে।#

 

 

লেখাপড়া২৪.কম/সং/আরএইচ-৪৫৬৭

পছন্দের আরো পোস্ট