শাবিতে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে ভিসিরকাছে স্বারকলিপি

downloadশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী খালিদ হোসেন রাজিবকে বহিষ্কার করার প্রতিবাদে আজ দুপুর আড়াইটারদিকে ভিসির কাছে স্বারকলিপি ও গণস্বাক্ষরের প্রতিলিপি প্রদান করেছেন বিভাগের শিক্ষার্থীরা।

এ সময় ভিসি বিষয়টি দেখবেন বলে আশ্বাস দিলে শিক্ষার্থীরা ভিসি ভবন থেকে চলে আসেন । এর আগে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরির সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন ও পরবর্তীতে মৌনমিছিল ও সমাবেশ করেন তারা।

সমাবেশ থেকে যৌন নিপীড়ন নিরোধ কমিটির সভাপতি ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইয়াসমীন হকের অব্যাহতির দাবি জানানো হয়। সেখান থেকে বলা হয়, এ বহিষ্কারাদেশ পক্ষপাতদুষ্ট ও উদ্দেশ্য প্রণোদিত। পাশাপাশি রাজিবের বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবিও জানানো হয়।

Post MIddle

উল্লেখ্য, শাবির এক শিক্ষিকাকে যৌন হয়রানি করার অভিযোগ প্রমাণিত হওয়ায় গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী খালিদ হোসেন রাজিবকে ২ বছরের জন্য বহিষ্কার এবং ছাত্রত্ব শেষ হয়ে যাওয়ায় একই বিভাগের অভিযুক্ত অপর এক শিক্ষার্থী শফিকুল ইসলাম শফিকের ক্যাম্পাসে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

গত মে মাসে বিএমবি বিভাগের ঐ শিক্ষিকা অসৌজন্যমূলক আচরণের শিকার হন বলে দাবি করেন । এ ঘটনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন নিরোধ কমিটির সভাপতি ও পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. ইয়াসমীন হককে প্রধানকরে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির রিপোর্টের ভিত্তিতে সিন্ডিকেট এ সিদ্ধান্ত নেয়। যার ফলশ্রুতিতে আজকের এই স্বারকলিপি প্রদান ।

 

সঃ সুউ ফয়সাল

 

পছন্দের আরো পোস্ট