মানারাতে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজে পড়াশোনা

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সম্পুর্ন ব্যতিক্রমধর্মী বিশ্ববিদ্যালয়।manarta-Univerrsity

 

 

দীর্ঘ এক যুগ ধরে অত্যন্ত সুনামের সঙ্গে শিক্ষা সেবা দিয়ে আসছে বেসরকারি এই বিশ্ববিদ্যালয়টি।

 

এখানে অল্প খরচে মান সম্মত পড়াশোনা করানো হয়। যুগের চাহিদার আলোকে মানারাত ভার্সিটিতে খোলা হয়েছে ’জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ’ ডিপার্টমেন্ট। তাত্ত্বিক বিষয়ের পাশাপাশি অত্যাধুনিক টুলস অ্যান্ড টেকনিক ব্যবহার করে পাঠদানের মাধ্যমে এখানে গড়ে তোলা হবে প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সৎ ও বস্তুনিষ্ঠ সংবাদকর্মী।

 

 

’জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ’ ডিপার্টমেন্টের হেড হিসেবে দায়িত্ব পালন করছেন  অধ্যাপক ড. এম. জাহাঙ্গীর কবির। তিনি রাজশাহী  বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন।

 

মানারাত ভার্সিটিতে যোগদানের আগে তিনি পাকিস্তানের ইসলামিয়া ইউনিভার্সিটি অব বাহাওয়ালপুর এর মিডিয়া স্টাডিজ ডিপার্টমেন্টের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। নিয়মিত শিক্ষকদের পাশাপাশি দেশের বরেন্য শিক্ষকরা এখানে ক্লাস নিয়ে থাকেন।

 

 

পড়াশোনার খরচ

 

চার বছরে ’জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ’ এ পড়াশোনা করতে মোট খরচ হবে তিন লাখ ১৩ হাজার দুইশ’ টাকা মাত্র। ভর্তির সময় শিক্ষার্থীকে ভর্তি ফি হিসেবে প্রদান করতে হবে ১২ হাজার টাকা । অন্যান্য সমুদয় টাকা মোট ১২ সেমিস্টারে পরিশোধ করতে হবে।

 

 

সেমিস্টার বৃত্তি

 

চলতি সেমিস্টারে ’জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ’ এ ভর্তি হলে চার বছরে মোট তিন লাখ ১৩ হাজার দুইশ’ টাকায় পড়াশুনা সম্পন্ন করতে পারবে। এস এস সি এবং এইচ এস সি রেজাল্টের ভিত্তিতে তিন লাখ ১৩ হাজার দুইশ’ টাকার ওপর থাকছে  ১০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত আকর্ষনীয় বৃত্তি। তাই এই সুবিধা পেতে ছাত্রছাত্রীদেরকে ০১৭৮০-৩৬৪৪১৪, ০১৭৮০-৩৬৪৪১৫, ০১৮১৯-২৪৫৮৯৫ এই নাম্বার গুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

 

নিম্ন আয়ের পরিবারের শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি

 

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান করে থাকে নিয়মিতভাবে। ভাল ফলাফলের মাধ্যমে একজন শিক্ষার্থী ১০০ শতাংশ পর্যন্ত ছাড়ে তার ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করতে পারবে।

 

তাছাড়া যে সব অভিভাবকদের আয় বার্ষিক অনূর্ধ দুই লাখ টাকা তাদের জন্য রয়েছে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

 

 

যারা এই ক্যাটাগরিতে শিক্ষাবৃত্তি নিতে আগ্রহী তারা অতি সত্তর যোগাযোগ করুন ০১৭৮০-৩৬৪৪১৪, ০১৭৮০-৩৬৪৪১৫, ০১৮১৯-২৪৫৮৯৫ এই নাম্বার গুলোতে।

 

ভর্তির যোগ্যতা

 

এখানে ভর্তির জন্য এসএসসি এবং এইচএসসিতে নুন্যতম ২.৫ করে লাগবে আলাদা আলাদাভাবে।

 

আর কোনো পরীক্ষায় ২.৫ এর কম পেয়ে থাকলে সেক্ষেত্রে এস এস সি এবং এইচ এস সি উভয়টা একত্রে ৬.০০ পেতে হবে, অন্যথায় ভর্তির অযোগ্য বলে বিবেচিত হবে।

 

অবস্থান

 

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ’জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ’ ডিপার্টমেন্ট মিরপুর ক্যাম্পাসে অবস্থিত। মিরপুর-১ এর চিড়িয়াখানা রোডের ঠিক শুরুতেই, সনি সিনেমা হলের বিপরীত পার্শ্বে। যে কোনো তথ্যের জন্য যোগাযোগ করুন-০১৯২২১১২৬৭৬, ০১৭৮০-৩৬৪৪১৫ এই নাম্বারে।

 

 

অন্যান্য কোর্সসমুহ

 

’জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ’ ছাড়াও মিরপুর ক্যাম্পাসে আছে- ফামার্সী, এলএল বিসিএসই, ইইই, এমবিএ, এমএ ইন ইংলিশ।

 

 

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট