খুবিতে হঠাৎ বিভিন্ন মেয়াদে ৩৭ শিক্ষার্থীর শাস্তি

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দফতরে ২৩ জুন অনুষ্ঠিত শৃঙ্খলা বোর্ডের সভায় বিনা নোটিশে হঠাৎ করে ৩৭ ছাত্রছাত্রীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে। শাস্তির এ সিদ্ধানের নোটিশ সোমবার বিকেলে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে পাঠানো হয়।

KU

 

এর মধ্যে শৃঙ্খলা বোর্ড ও একাডেমিক কাউন্সিলের সভায় কম্পিউটারের হার্ড ডিস্ক চুরির দায়ে রসায়ন বিজ্ঞান ডিসিপ্লিনের ১ জনকে ২ টার্ম বিশ্ববিদালয় থেকে বহিষ্কার এবং ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বিজিই ডিসিপ্লিনের এক ছাত্রীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করা ও মানসিক যন্ত্রণা প্রদানের দায়ে বিজিই ডিসিপ্লিনের ৩ ছাত্রকে এক টার্ম বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড থেকে বহিষ্কার এবং ৬ ছাত্রকে সতর্কীকরণ চিঠি এবং অভিভাবকের মুচলেকা প্রদান করা হয়।

 

Post MIddle

সমাজ বিজ্ঞান ডিসিপ্লিনের ১৪ ব্যাচের নবাগত ছাত্রছাত্রীদেরকে হয়রানি ও অসৌজন্যমূলক আচরণ করার দায়ে ৫ ছাত্রছাত্রীকে ২ টার্ম বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড থেকে বহিষ্কার এবং ১০ হাজার টাকা জরিমানা এবং ৭ ছাত্রছাত্রীদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষকদের প্রতি অসৌজন্যমূলক এবং মানহানিকর মন্তব্য প্রদানের দায়ে সিএসই ডিসপ্লিনের ৮ ছাত্রছাত্রীকে ২ টার্ম বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ড থেকে বহিষ্কার এবং ৫ হাজার টাকা জরিমানা এবং ৭ ছাত্রছাত্রীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

শাস্তিকৃত ছাত্রছাত্রীদের ১ মাসের মধ্যে জরিমানা প্রদানের নির্দেশ দেয়া হয়। এছাড়াও শাস্তির বিষয়ে নিয়মানুযায়ী একাডেমিক কাউন্সিলে আপিল করতে পারবে।

 

স: ইএইচ

পছন্দের আরো পোস্ট