সিকৃবিতে বাঁধনের ১০ বছর

সিকৃবি প্রতিনিধি।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বাঁধন সংগঠন ১১ বছরে পদার্পন করলো। প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও শামসুন্নাহার মিলি রক্তদাতা সম্মাননা -২০২৩ সম্পন্ন হয়েছে। ১৬ নভেম্বর বিকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম প্রাঙ্গণ থেকে শুরু করে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে ১ম গেইট পর্যন্ত আনন্দর্যালি করেছে বাঁধনের সদস্যরা। র‌্যালির পর উন্মোচন করা হয় বাঁধনের দেয়ালিকা।

পরবর্তীতে কেন্দ্রীয় মিলনায়তন কক্ষে একটি আলোচনা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও বাঁধনের উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খান, প্রক্টর প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম, ক্রপ বোটানি ও টি প্রোডাকশন টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মাসুদুর রহমান, সহকারী প্রফেসর শেরফ-উল আলম, সহকারী প্রফেসর ডা. মাজফুজুল হক মামুনসহ ছাত্র উপদেষ্টা ইউনিট, কার্যকরী পরিষদ, ৭ টি হল উপকমিটির সদস্যবৃন্দ।

Post MIddle

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নিয়মিত রক্তদাতাবৃন্দ, বাঁধনকর্মী ও সিকৃবির বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠানে ৩০ জন রক্তদাতাকে বাঁধনের পক্ষ থেকে প্রত্যয়ন পত্র ও সম্মাননা স্মারক দেওয়া হয়৷ এছাড়াও কেক কাটাসহ বিভিন্ন জমকালো আয়োজনের মাধ্যমে বাঁধন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ইউনিটের ১ দশক পূর্তি উদযাপন করা হয়৷

জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ পরিচালক, খলিলুর রহমান ফয়সাল জানিয়েছেন- ‘একের রক্ত অন্যের জীবন,রক্তই হোক আত্মার বাঁধন ‘ শ্লোগানকে সামনে রেখে সিকৃবিতে গত ১০ বছর ধরে বাঁধন রক্ত নিয়ে কাজ করার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও ভলান্টিয়ার কাজ করে যাচ্ছে। ১৯৯৭ সালের ২৪ শে অক্টোবর যাত্রা শুরু করে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’। বাঁধনের মানবতার এ জয়যাত্রায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সংযুক্তি হয় ২০১৩ সালে।

পছন্দের আরো পোস্ট