চবি আবৃত্তি মঞ্চ এর ১০ম আবৃত্তি উৎসব অনুষ্ঠিত

চবি প্রতিনিধি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ এর উদ্যোগে দু’দিনব্যাপি (১২ ও ১৩ মার্চ) ১০ম আবৃত্তি উৎসব ১২ মার্চ ২০২৩ চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনাযতনে শুরু হয়েছে। এ উপলক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে এবং চবি কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী। এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আবৃত্তিকার ও নাট্যজন জয়ন্ত চট্টোপাধ্যায়। চবি আবৃত্তি মঞ্চ এর প্রধান উপদেষ্টা চবি দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মাছুম আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি আবৃত্তি মঞ্চের সভাপতি সোহান আল মাফি। অনুষ্ঠান উপস্থাপনা করেন চবি আবৃত্তি মঞ্চের সদস্য মাসুম।

Post MIddle

উপ-উপাচার্য (একাডেমিক) তাঁর বক্তব্যে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, সাংস্কৃতিক কার্যক্রমের মধ্যে আবৃত্তি একটি অন্যতম শিল্প। শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ, সুন্দর উপস্থাপনা এবং শ্রুতিমধুর বাচনভঙ্গি আয়ত্ব করার জন্য আবৃত্তি চর্চা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে হলে একাডেমিক শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক ও ক্রীড়া চর্চা অপরিহার্য।

উপ-উপাচার্য (একাডেমিক) আবৃত্তি মঞ্চের ১০ম আবৃত্তি উৎসবের সার্বিক সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে উপ-উপাচার্য (একাডেমিক) এবং অতিথিবৃন্দকে আবৃত্তি মঞ্চের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে উপ-উপাচার্য (একাডেমিক) অতিথিবৃন্দকে সাথে নিয়ে ১০ম আবৃত্তি উৎসব উপলক্ষে প্রকাশিত স্মারকগ্রন্থ ‘কালান্তক’ এর মোড়ক উন্মোচন করেন। পূর্বাহ্নে চবি আবৃত্তি মঞ্চের ১০ম আবৃত্তি উৎসব উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট