সিভাসুতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

সিভাসু প্রতিনিধি।

আজ বৃহস্পতিবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ উদ্যাপন করা হয়েছে।

সকাল সাড়ে ৮টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জাতীয় সংগীত পরিবেশন এবং বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের একুশে পদকপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এরপর উপাচার্যের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা।

শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

Post MIddle

এরপর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী ইউনিয়ন, প্রগতিশীল শিক্ষক ফোরাম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, হল ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পাঞ্জলি প্রদান করা হয়। বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের পর উপাচার্য শিশু-কিশোর, শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদেরকে নিয়ে কেক কাটেন। এরপর অনুষ্ঠিত হয় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

এতে সিভাসু পরিবারের শিশু-কিশোররা অংশগ্রহণ করে। দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল-‘বঙ্গবন্ধুর কৃষি ভাবনা’ শিরোনামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান, পথশিশুদের মাঝে খাবার বিতরণ, খত্মে কোরআন, মিলাদ ও বিশেষ মোনাজাত, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আলোকসজ্জা।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানমালায় বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টরসহ শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট