জাককানইবিতে এনথ্রোপোলজি প্রিমিয়ার লীগ অনুষ্ঠিত

জাককানইবি প্রতিনিধি।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এনথ্রোপোলজি প্রিমিয়ার লীগ শেষ হয়েছে। আন্ত:ব্যাচ ভিত্তিক দলগুলোর মধ্যে থেকে সেরা চারটি দল নিয়ে আজ বুধবার (১৬ মার্চ) সমাপনী খেলা অনুষ্ঠিত হয়। এর মধ্যে বিভাগের ছাত্রীদের দুটি দল ও ছাত্রদের দুটি দল ছিল।

সমাপনী খেলায় সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ছাত্রী দুই দলের মধ্যে বিভাগের প্রভাষক স্বপ্না পাপুলের নেতৃত্বে এনথ্রো বায়াস ব্রেকার্স ও প্রভাষক জান্নাতুল নাঈমের নেতৃত্বে এনথ্রো এডভেঞ্চারস মুখোমুখি হয়। নির্ধারতি ৮ ওভারে প্রথমে ব্যাট করে এনথ্রো এডভেঞ্চারস দল সংগ্রহ করে ৫৯ রান। ৬০ রানের জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে এনথ্রো বায়াস ব্রেকার্স ৬ উইকেট হাতে রেখেই জয় লাভ করে।

অন্যদিকে দুপুরে ছাত্র দলের খেলায় এনথ্রো ভাইকিংস ও এনথ্রো গেরিলা মুখোমুখি হয়। নির্ধারিত ১০ ওভারে এনথ্রো ভাইকিংস ৭০ রান সংগ্রহ করে। ৭১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে এনথ্রো গেরিলা ৯ উইকেট হাতে রেখে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। বিভাগ ক্রিকেট লীগের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর । পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, খেলার সাথে স্বাস্থ্য ও সংস্কৃতি দুটোই জড়িত। শরীর ও মনের সমন্বয় খেলার মধ্যদিয়ে হয়। সংস্কৃতি ও ক্রীড়া চর্চা যদি বেশি হয় তাহলে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার তোমাদের সঙ্গে থাকব ও সহযোগিতা করব।

Post MIddle

শিক্ষার্থীদের উদ্দেশে প্রফেসর ড. সৌমিত্র শেখর আরও বলেন, আজকের খেলায় প্রথম দল ব্যাট করে একটা চ্যলেঞ্জিং স্কোর গড়েছিল। সেই স্কোর চ্যালেঞ্জ করে দ্বিতীয় দল জয়লাভ করেছে। সুতরাং চ্যালেঞ্জ আসলে তাকে কীভাবে মোকাবিলা করতে হবে তা আমাদের শিক্ষার্থীরা শিখে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয় তোমাদের, বিশ্ববিদ্যালয়কে তোমাদের আত্নার সাথে ধারণ করতে হবে। আজীবন নজরুল বিশ্ববিদ্যালয় তোমাদের পরিচিতি বহন করবে। অ্যালামনাইয়ে যখন আসবে তখনও তোমরা নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবেই থাকবে। ফলে এই বিশ্ববিদ্যালয়ের সুনামের সাথে তোমাদের সুনাম একই সূত্রে গাঁথা।

বিভাগী প্রধান আসিফ ইকবাল আরিফ বলেন, প্রতিবছরের ন্যায় এবারো বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক দলগঠন করে এবারের প্রতিযোগিতাটি আয়োজন করা হয়েছিল। এরমধ্যে সেরা দুটি দলই বিজয়ী হয়েছে। শিক্ষার্থীরা দারুণ উৎসাহ-উদ্দীপনা নিয়ে খেলায় অংশ গ্রহণ করেছে।

সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীরসহ বিভাগের অন্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

পছন্দের আরো পোস্ট