ঢাবিতে নৃত্যকলা বিভাগ উদযাপন

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের উদ্যোগে ১ম বারের মত ‘নৃত্যকলা বিভাগ উদ্যাপন-২০২২’ অনুষ্ঠান আজ (৫ মার্চ ২০২২) শনিবার বিশ্ববিদ্যালয়ের মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বিভাগীয় চেয়ারপার্সন মনিরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, এমপি সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির এবং নৃত্য সারথী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব লায়লা হাসান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

Post MIddle

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ই আগস্ট এবং মহান মুক্তিযুদ্ধে শাহাদাৎবরণকারী ৩০ লাখ শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, একটি মানবিক ও সৃজনশীল সমাজ বিনির্মাণের জন্য যে সকল উপাদান প্রয়োজন হয়, নৃত্যকলা তার মধ্যে একটি অন্যতম শক্তিশালী উপাদান। নৃত্যশিল্পের নানাবিধ বিকাশ ঘটাতে এই বিভাগটি ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠা করা হয়। নৃত্যকলার উৎকর্ষ সাধনের মাধ্যমে মানবিক মূল্যবোধসম্পন্ন উন্নত সমাজ প্রতিষ্ঠায় যথাযথ ভূমিকা পালনের জন্য উপাচার্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহণে মনোজ্ঞ নৃত্য পরিবেশিত হয়। বিভাগের সহকারী অধ্যাপক তামান্না রহমান অনুষ্ঠান সঞ্চালন করেন।

পছন্দের আরো পোস্ট