কানাডিয়ান ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক।

গত (২২ ফেব্রুয়ারি, ২০২২)  মঙ্গলবার বিকাল ৩ ঘটিকায় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসের মিলনায়তনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয় ইউনিয়নের রাষ্ট্রদূত মান্যবর চার্লস হোয়াইটলি এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা প্রফেসর মাসুদ এ খান।

Post MIddle

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ট্রাস্টি বোর্ডের সদস্য চৌধুরী রাহিব সাফওয়ান সরাফাত, ট্রাস্টি বোর্ডের প্রধান উপদেষ্টা অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত, ট্রাস্টি বোর্ডের জ্যৈষ্ঠ উপদেষ্টা অধ্যাপক ড. এইচএম জহিরুল হক, কোষাধ্যক্ষ প্রফেসর এএসএম সিরাজুল হক, বিভিন্ন স্কুলের ডীন, সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ, হেলিবারি ভালুকা-এর প্রধান শিক্ষক ক্রিস হেনসেন এবং স্টেক হোল্ডার রিলেশনশিপ্স পরিচালক ঊইন্ডি হেনসেন। এছাড়াও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী, উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন।

পরিশেষে, ড. চৌধুরী নাফিজ সরাফাত কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আলোচনা অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয় ইউনিয়নের রাষ্ট্রদূত মান্যবর চার্লস হোয়াইটলিকে প্রধান অতিথি হিসেবে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত এবং তিনি ইউরোপিয়ান ইউনিয়নের রাষ্ট্রদূত চার্লস হোয়াটলিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা  জ্ঞাপন করেন এবং তিনি আশা করেন যে ইউরোপিয়ান ইউনিয়ন এবং বাংলাদেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সহযোগিতার হাত ধরে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর অব্যাহত অগ্রযাত্রা চলমান থাকবে।

পছন্দের আরো পোস্ট