তুরস্কে যাচ্ছেন ইবির ৬ শিক্ষক ও ২ শিক্ষার্থী

ইবি প্রতিনিধি-

এরাসমাস গবেষণা প্রকল্পের আওতায় তুরস্কের চানকিরি কারাতেকিন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৬ জন শিক্ষক ও ২ জন শিক্ষার্থী। বুধবার বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রকাশনা ও জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

মনোনীত শিক্ষকরা হলেন- আইসিটি বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমান, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের প্রফেসর ড. মনিরুজ্জামান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, ইইই বিভাগের প্রফেসর ড. রুহুল আমিন ভূইয়া, প্রফেসর ড. মাঞ্জারুল আলম, এবং গণিত বিভাগের প্রফেসর ড. আসাদুজ্জামান।

Post MIddle

মনোনীত ২ জন গবেষক শিক্ষার্থী হলেন- বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের মাস্টার্সের শিক্ষার্থী আঞ্জুমানারা জান্নাতি নূর ও অর্থনীতি বিভাগের মাস্টার্সের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাজমুস সাকিব।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও এরাসমাস গবেষণা প্রকল্পের মনোনীত প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, আমাদের ছয়জন শিক্ষক ৫ দিনের ওয়ার্কশপের জন্য ও দুইজন শিক্ষার্থী ৪ মাসের জন্য গবেষক হিসেবে চানকিরি কারাতেকিন বিশ্ববিদ্যালয়ে যাচ্ছেন। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় ইনটারন্যাশনালাইজেশনের পথে আরো একধাপ এগিয়ে যাবে।

পছন্দের আরো পোস্ট