আবারো কৃষ্ণচুড়ায় রাঙাবে ইবির প্রধান ফটক

ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফটকমুখে শিক্ষার্থীদের আবেগের কৃষ্ণচুড়া গাছটি মারা যাওয়ায় সেখানে আবারো কৃষ্ণচুড়ার চারা রোপণ করা হয়েছে। মঙ্গলবার (৮ জানুয়ারি) বেলা ১২টার দিকে পূর্বের গাছের স্থানে এই চারা রোপণ করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম।

এসময় ভিসির সাথে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান। এছড়াও বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহণ প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Post MIddle

কৃষ্ণচুড়ার চারা রোপণের পরে প্রধান ফটকের দুইই পার্শে দুটি ফুলগাছ রোপণ করা হয়। পরে প্রধান ফটক সংলগ্ন এলাকার ফুলের বাগান পরিদর্শন করেন ভিসি। এসময় তিনি ফুলগাছ সহ অন্যান্য গাছগুলো ভালোভাবে পরিচার্যার নির্দেশনা দেন কর্মচারীদের।

ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, গাছটির সৌন্দর্য দেখতে দেখতে এর প্রতি শিক্ষার্থীদের একটা আকর্শন তৈরী হয়েছে। এজন্য গাছটি মারা যাওয়ার পর আমরা সেখানে আরেকটি গাছ রোপণের উদ্যোগ নেই। যেন শিক্ষার্থীরা যখন বিশ্ববিদ্যালয়ে ঢুকবে তখন এর সৌন্দর্য দেখে তাদের ভিতর সুন্দর অনুভূতি তৈরী হয়।

উল্লেখ্য, করোনাকালে গাছটি মারা যাওয়ায় গত ১৫ জানুয়ারি সেটি কেটে ফেলে প্রশাসন। গাছটি মারা যাওয়ার পর সেখানে আরো একটি কৃষ্ণচুড়া গাছ রোপণের দাবি জানায় শিক্ষক-শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে এ চারা রোপণ করে কর্তৃপক্ষ।

পছন্দের আরো পোস্ট