উদয়ন ও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলে পাঠ্যপুস্তক বিতরণ

ঢাবি প্রতিনিধি।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজ এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ০১ জানুয়ারি ২০২২ শনিবার পৃথক পৃথক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই দুই স্কুলে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে বই বিতরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিসেস সেলিনা আক্তার উপস্থিত ছিলেন।

Post MIddle

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জহুরা বেগমসহ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচির উদ্বোধন করে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গড়ার লক্ষ্যে শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছেন। বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি চালু করে তিনি এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

প্রধানমন্ত্রীর এধরণের যুগান্তকারী সিদ্ধান্তের কারণে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সময়ের সদ্ব্যবহারের মাধ্যমে নিয়মিত লেখাপড়া করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট