খুবির ৬২ গবেষণা প্রকল্পের অনুদানের চেক হস্তান্তর

খুবি প্রতিনিধি।

আজ (১৩ ডিসেম্বর ২০২১) সোমবার খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে গবেষণা সেলের উদ্যোগে গবেষণা প্রকল্পের অনুকূলে ৬২ জন গবেষকের জন্য ২ কোটি ১ লাখ ৯০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রকল্পের গবেষকবৃন্দের মধ্যে চেক হস্তান্তর করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এর আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, গবেষণা ছাড়া একটি বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি আসে না। যৌথ গবেষণা পরিচালনা করতে পারলে বহুমুখী জ্ঞান বৃদ্ধি পায়। কম টাকার মধ্যেও ভালো গবেষণা করা যায়। গবেষণা করতে হলে নিবেদিত হতে হয়। তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে গবেষণা জোরদারে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে। আগামী বছর এখাতে বরাদ্দ বৃদ্ধি পাবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য গবেষণা প্রকল্প সুসম্পন্ন করার ব্যাপারে বেশ কিছু পারমর্শ ও নির্দেশনা দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মৎ হোসনে আরা। খুলনা বিশ্ববিদ্যালয় রিসার্চ সেলের পরিচালক প্রফেসর ড. আশীষ কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে গবেষকদের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর ড. মোহাম্মদ বশির আহমেদ এবং স্বাগত বক্তব্য রাখেন গবেষণা সেলের যুগ্ম-পরিচালক প্রফেসর ড. লস্কর এরশাদ আলী। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন গবেষণা সেলের যুগ্ম-পরিচালক প্রফেসর ড. তুহিন রায়। এছাড়া গবেষণার অর্থ সমন্বয়ের ব্যাপারে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মুজিবুর রহমান।

Post MIddle

এর আগে উপাচার্য ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রম পরিদর্শনে ড. সত্যেন্দ নাথ বসু একাডেমিক ভবনের ডিনের সম্মেলন কক্ষে যান এবং ভর্তির বিষয়ে খোঁজ খবর নেন।

এসময় বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. আফরোজা পারভীন, জীব বিজ্ঞান স্কুলের ডিন ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এবং ডিসিপ্লিন প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য চারুকলা স্কুলের ভর্তি কার্যক্রম পরিদর্শনে যান এবং সেখানে ভার্তির খোঁজ খবর নেন। এসময় চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহ এবং ডিসিপ্লিন প্রধানবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট