ইবির তিন ইউনিটে ভর্তি আবেদন শুরু ২৮ নভেম্বর

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এ, বি ও সি ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্না তক প্রথম বর্ষের ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৮ নভেম্বর। যা চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

Post MIddle

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটের সাতটি অনুষদের অধীনে ৩২টি বিভাগে মোট দুই হাজার ৩০৫জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। এ ছাড়া প্রস্তাবিত একটি বিভাগ অনুমোদন পেলে আরো ৩০ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। এছাড়া ২০টি বিভাগে মোট ৫৩৮ জন শিক্ষার্থী বিভাগ পরিবর্তন করে ভর্তির সুযোগ পাবে। ভর্তির ক্ষেত্রে গুচ্ছ পরীক্ষায় প্রাপ্ত নম্বরের সাথে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর দুই গুণ যোগ করে মেধা তালিকা তৈরী করা হবে।

আবেদনের সময় ‘এ’ ইউনিটে ৬৫০, ‘বি’ ইউনিটে ৮০০ ও ‘সি’ ইউনিটে ৪০০ টাকা ফি প্রদান করতে হবে। কেউ একাধিক ইউনিটে আবেদন করতে চাইলে তাকে পছন্দকৃত ইউনিটগুলোর মধ্যে সর্বোচ্চ পরিমাণের ফি’র সাথে বাকী ইউনিটগুলোর জন্য ২০০টাকা করে পরিশোধ করতে হবে। ভর্তি নির্দেশিকা ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.iu.ac.bd পাওয়া যাবে।

পছন্দের আরো পোস্ট